Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দপ্তরিদের চাকরি জাতীয়করণে হাইকোর্টের আদেশ বাস্তবায়নের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম


 প্রাইমারি স্কুলের দপ্তরি কাম প্রহরীদের চাকরি জাতীয়করণে হাইকোর্টের আদেশ দ্রুত বাস্তবায়ন চেয়েছে ‘সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারি কল্যাণ সমিতি। গতকাল রোববার দুপুরে সুপ্রিমকোর্টে ‘ল রিপোর্টার্স ফোরাম’ কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সংগঠন নেতৃবৃন্দ এ দাবি জানান। সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মো. খলিলুর রহমান সংবাদ সম্মেলনে বলেন, হাইকোর্টের আদেশে দপ্তরিদের জন্য পৃথক পদসৃষ্টি এবং নৈশ প্রহরীদের জন্য পৃথক দুইটি পদ সৃষ্টির কথা বলা হয়েছে।
সেই সঙ্গে চাকরি রাজস্বখাতে স্থানান্তরের নির্দেশনা রয়েছে। আদেশে নিয়োগের নীতিমালাকে একপেশে হিসেবে আখ্যায়িত করেছেন আদালত। নানা অসুবিধার বিষয় তুলে ধরে তিনি আরো বলেন, দপ্তরী কাম প্রহরী পদে নিয়োগের পর থেকে আমাদের সার্বক্ষণিক বিদ্যালয়ের কাজে নিয়োজিত থাকতে হয়। কোন নৈমিত্তিক ছুটি মেলে না। বর্তমান উর্ধ্বমূল্যের বাজারে ২৪ ঘন্টা কাজ করতে হয়। কিন্তু এ কর্মঘন্টার বিনিময়ে বেতন মাত্র ১৪ হাজার ৪৫০টাকা। যা বাস্তবসম্মত নয়। উচ্চ আদালতের এ আদেশ আগামী নভেম্বরের মধ্যে কার্যকর করার দাবি জানান তারা। অন্যথায় ডিসেম্বর মাসে কঠোর কর্মসুচি যাওয়ার হুঁশিয়ারি দেয়া হয়। সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি সাধন কান্ত বাড়ৈ, সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন মোল্লাসহ সভাপতি আবুল কালাম, মো. মজিবুর রহমান, শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ