Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিটি ব্যাংক এমডি’র মামলা খারিজ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৯, ৬:৩২ পিএম

সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন সহ শীর্ষ তিন কর্মকর্তার বিরুদ্ধে করা যৌন হয়রানির মামলাটি খারিজ করে দিয়েছেন ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল। আট নম্বর ট্রাইবুনালের বিচারক গত ২১ অক্টোবর আলোচিত এই মামলাটি নিস্পত্তি বা খরিজ করে দেন। সিটি ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) ব্যক্তিগত সহকারী ব্যাংকটির বর্তমান এমডি সহ শীর্ষ তিন কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগটি এনেছিল।

আদালত সূত্রে জানা যায় যে, উক্ত তিন ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে কোনো অভিযোগ সুনির্দিষ্টভাবে প্রমাণিত হয়নি। ট্রাইব্যুনালের সামনে ফৌজদারী কার্যবিধির ২০০ ধারা মোতাবেক জবানবন্দীতে উত্থাপিত অভিযোগের সমর্থনে ওই চাকরিচ্যুত নারী কর্মকর্তা কোনো তথ্য-প্রমাণ বা সুনির্দিষ্ট সাক্ষ্য উপস্থাপনে ব্যর্থ হয়েছেন। এর প্রেক্ষিতে ট্রাইব্যুনাল তাদের আদেশে গুলশান থানার চূড়ান্ত তদন্ত প্রতিবেদনটি আমলে নেন।

ওই নারী অত্যন্ত অনির্দিষ্টভাবে অভিযুক্তদের বিরুদ্ধে তার অভিযোগ এনেছেন উল্লেখ করে বিজ্ঞ আদালত ঢাকা নারী ও শিশু মামলা নং ২৮৪/১৯-এর শুনানী শেষে চূড়ান্ত প্রতিবেদনটি আমলে নেয়ার পর উক্ত মামলার সকল আসামীকে মামলার দায় হতে অব্যহতি প্রদান করেন এবং মোকদ্দমাটি খারিজ বা নিষ্পত্তি ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ