Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুরাদনগরে বখাটের অত্যাচারে কলেজছাত্রীর আত্মহত্যা

প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

প্রকৃত ঘটনা ধামাচাপা দেয়ার অপচেষ্টা
মুরাদনগর উপজেলা সংবাদদাতা : বখাটের অত্যাচারে অতিষ্ঠ হয়ে কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঁশকাইট ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ডিগ্রী কলেজের এইচএসসি (দ্বিতীয় বর্ষ) ব্যবসায় শিক্ষা শাখার ছাত্রী ও ধামঘর ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের ইকবাল হোসেনের মেয়ে ইসরাত জাহান গায়ে কেরোসিন ঢেলে আগুল ধরিয়ে আত্মহত্যা করার অভিযোগ পাওয়া গেছে।
জানা গেছে, ঘটনার পর একটি প্রভাবশালী মহল প্রকৃত ঘটনাটি ধামাচাপা দেয়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। বখাটের বিরুদ্ধে থানায় মামলা করতে গেলে পুলিশ অপমৃত্যু মামলা নিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে এলাকায় বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
এদিকে শনিবার দুপুরে ওই কলেজের আশপাশে গিয়ে কয়েকজনের সাথে আলাপকালে তারা নাম প্রকাশ না করার শর্তে জানান, বখাটে জাহিদ হাসানের একটি গ্রুপ রয়েছে। তারা ছাত্রীদের সাথে অশোভন আচরণ করে থাকে। তাদের অত্যাচারে অনেক ছাত্রী কলেজে আসা বন্ধ করে দিয়েছে। এ বিষয়ে একাধিকবার কলেজ অধ্যক্ষ ও গভর্নিং বডির কাছে বিচার দিয়েও বখাটেরা প্রভাবশালী হওয়ায় কোন ফল হচ্ছে না।
স্থানীয়রা জানায়, বাঁশকাইট কলেজের মানবিক শাখার এইচএসসি পরীক্ষার্থী ও পরমতলা (পূর্বপাড়া) গ্রামের প্রবাসী জসিম উদ্দিনের ছেলে জাহিদ হাসানের সাথে ইসরাত জাহানের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সে সুবাদে দু’জনে বিভিন্ন জায়গায় অন্তরঙ্গ ছবিও তোলে। গত কয়েকদিন আগে ইসরাত জাহান তার সম্পর্কের বিষয়টি পরিবার মেনে নিবে না বলে জাহিদ হাসানকে জানায়। এতে ক্ষীপ্ত হয়ে জাহিদ হাসান জোরপূর্বক কলেজ ভবনের ছাদের উপর নিয়ে ইসরাত জাহানকে কয়েকটি চড়-থাপ্পর মারে। তখন জাহিদ হোসেন তার সাথে সম্পর্কের কথা ও একসঙ্গে তোলা ছবি বিকৃত করে ফেসবুকে ছেড়ে দেয়ার হুমকি দেয়। বিষয়টি জানতে পেরে ইসরাত জাহানের মা সেলিনা আক্তার ওই কলেজে গিয়ে জাহিদ হাসানের সাথে দেখা করে তার মেয়ের ক্ষতি না করার জন্য আকুতি-মিনতি করে। এতেও মন গলেনি বখাটে জাহিদ হাসানের। সে ইসরাত জাহানকে দেখে নেয়ার এবং কোথাও যাতে বিয়ে দিতে না পারে সে জন্য তুলে নিয়ে এসিড দিয়ে শরীর জ্বলসে দিবে বলে হুমকি দেয়। এ খবরে ইসরাত জাহান বুধবার দুপুর ১২টায় দিকে নিজ ঘর ফাঁকা পেয়ে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে চিৎকার দেয়। আশপাশের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে অবস্থা আশংকাজনক দেখে ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেয়। ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করালে পরদিন বৃহস্পতিবার সকাল অনুমান সাড়ে ৮টায় চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।
পরে ময়নাতদন্ত শেষে লাশ এলাকায় এনে বখাটে জাহিদ হাসানের বিরুদ্ধে মামলা করার জন্য বৃহস্পতিবার দুপুরে মুরাদনগর থানায় যান ইসরাত জাহানের স্বজনরা। পুলিশ মামলার পরিবর্তে জিডি করে তাড়াতাড়ি লাশ দাফন করার কথা বলে থানা থেকে বিদায় করে দেয়। এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে ইসরাত জাহানের সহপাঠীদের মাঝে শোকের ছায়া নেমে আসে।
মুরাদনগর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান, মেয়েটির গায়ে আগুন লাগেছে বলে শুনেছি এবং তার স্বজনরাও আমাকে জানিয়েছে। এ ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে এতে কোন সমস্যা নেই। যদি কেউ মামলা করতে চায়, তাহলে থানায় পাঠিয়ে দেন, মামলা নেয়া হবে। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুরাদনগরে বখাটের অত্যাচারে কলেজছাত্রীর আত্মহত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ