Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সাদিকের আসনে এমপি হলেন লেবার পার্টির রোসেনা এলিন

প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

কক্সের প্রতি সম্মান দেখিয়ে বিজয়ী ভাষণ দেননি  
ইনকিলাব ডেস্ক : লন্ডনের মেয়র সাদিক খানের খালি হওয়া সাউথ লন্ডনের টুটিং আসনের উপ-নির্বাচনে লেবার পার্টির প্রার্থী রোসেনা এলিন খান বিজয়ী হয়েছেন। বৃহস্পতিবার এই আসনের নির্বাচন অনুষ্ঠিত হয়। পাকিস্তানি বংশোদ্ভূত ডা. রোসেনা এলিন খান মোট ১৭,৮৯৪ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির ডান ওয়াটকিনস পান ১১,৫৩৭ ভোট। সাদিক খানের চেয়ে রোসেনা এলিন বেশি ভোটের ব্যবধানে (৬,৩৫৭) সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছেন। মে মাসে লন্ডনের মেয়র নির্বাচিত হন পাকিস্তানি বংশোদ্ভূত সাদিক খান। রোসেনা এলিনের লেবার পার্টির ১০০তম নারী এমপি হওয়ার কথা ছিল। কিন্তু বৃহস্পতিবার দলটির আরেক নারী এমপি জো কক্সকে ছুরি মেরে ও গুলি করে হত্যা করা হয়। যে কারণে ৯৯ নম্বরেই থেকে যেতে হচ্ছে রোসেনাকে। নির্বাচনের ফলাফল ঘোষণার পর লেবারের আরেক নারী এমপি টিউলিপ সিদ্দিক সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে রোসেনা এলিনকে অভিনন্দন জানান। জবাবে জো কক্সের মৃত্যুতে দুঃখ প্রকাশ করেন রোসেনা।
এদিকে, নির্বাচনের ফলাফল ঘোষণার আগ মুহূর্তে কক্সের মৃত্যুর খবর পাওয়ায় তার প্রতি সম্মান দেখিয়ে বিজয়ী ভাষণ দেননি  রোসেনা। কক্সের প্রতি সম্মান প্রদর্শন করে  রোসেনা বলেন, (কক্স) তিনি একজন গর্বিত এবং উৎসাহী প্রচারক ছিলেন যার অভাব ভীষণভাবে অনুভব করবে সবায়। আমাদের গণতন্ত্র বহু মূল্যবান হলেও সেটা যে খুবই নাজুক, জোর মৃত্যু  আবারও একথা স্মরণ করিয়ে দিয়েছে।  তাই এটাকে (গণতন্ত্র) খুবই যতেœ সঙ্গে লালন করার কথা আমাদের কখনো ভুলে যাওয়া চলবে না। পাকিস্তানি বাবা ও পোলিশ মার সন্তান রোসেনা স্থানীয় একটি হাসপাতালের চিকিৎসক এবং কাউন্সিলর। তিন ও এক বছর বয়সী দুই সন্তানের জননী রোসেনার স্বামী ওয়েলসের নাগরিক। বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাদিকের আসনে এমপি হলেন লেবার পার্টির রোসেনা এলিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ