Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গণতন্ত্রহীনতায় দেশে জঙ্গিবাদ বিস্তার ঘটেছে : নোমান

প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : গণতন্ত্রহীনতা এবং জনগণের বাকস্বাধীনতা না থাকার কারণে দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিস্তার লাভ করেছে উল্লেখ করে বিএনপি’র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, সরকার জঙ্গি দমনের নামে সারাদেশে বিএনপি’র নেতাকর্মীদের পুলিশি হয়রানী ও গণগ্রেফতার করছে।
গতকাল (শুক্রবার) নগরীর রেলওয়ে অফিসার্স ক্লাবে জাতীয়তাবাদী শ্রমিকদল চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত ইফতার পূর্ব আলোচনা সভায় আবদুল্লাহ আল নোমান প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
আবদুল্লাহ আল নোমান আরো বলেন, রাজনৈতিকভাবে ভিন্ন মতের মানুষকে দমন করে কখনো জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ থেকে মুক্ত হওয়া যাবে না। এই জাতীয় সংকট নিরসন করার জন্য সর্বদলীয় সংলাপ আহ্বান করতে হবে এবং অতিদ্রুত সর্বমহলে গ্রহণযোগ্য জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক শাসন ব্যবস্থায় প্রত্যাবর্তন করতে হবে, অন্যথায় বাংলাদেশ কার্যত: একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে।
৭২ থেকে ৭৫ সালে গণবাহিনী গঠন করে জাসদ কর্তৃক সশস্ত্র সংগ্রামের আহ্বানের মাধ্যমে শেখ মুজিব হত্যাকা-ের প্রেক্ষাপট তৈরির অন্যতম কারিগর ছিলেন হাসানুল হক ইনু এই বাস্তব সত্য উপলব্ধি করার জন্য আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে ধন্যবাদ জানিয়ে আবদুল্লাহ আল নোমান বলেন শাক দিয়ে কখনো মাছ ঢেকে রাখা যায় না। হাসানুল হক ইনু আওয়ামী লীগের ‘ঘরের শত্রু বিভীষণ’ এটাই বাস্তবতা।
দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নামে একের পর এক মিথ্যা মামলায় চার্জশীট প্রদান করার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে তিনি আরো বলেন, মামলা, হামলা এবং জেলের ভয় দেখিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন থেকে দেশনেত্রীকে বিরত রাখা যাবে না। দমন-নিপীড়ন যত বাড়বে গণআন্দোলন তত বেশী জোরদার ও বেগবান হবে।
বিভাগীয় শ্রমিক দলের সভাপতি এএম নাজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি’র চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন। প্রধান বক্তা ছিলেন শ্রমিকদলের কেন্দ্রীয় সভাপতি আনোয়ার হোসাইন। বিশেষ বক্তা ছিলেন কেন্দ্রীয় শ্রমিকদলের যুগ্ম সম্পাদক শেখ নুরুল্লাহ বাহার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শ্রমিকদলের সাংগঠনিক সম্পাদক শ ম জামাল, বন্দর শ্রমিকদলের সভাপতি শামসুল আলম, মহানগর বিএনপি নেতা এমএ সবুর, কাজী বেলাল, আহমেদুল আলম রাসেল, আবদুল মান্নান, গাজী সিরাজ উল্ল্যাহ, শ্রমিকদল নেতা ইদ্রিস মিয়া, শাহাবুদ্দিন, মমতাজ মিয়া, নজরুল সরকার, এম আর মঞ্জু, মোস্তাফিজুর রহমান, শাহনেওয়াজ চৌধুরী, এসএম আজম, আবদুল বাতেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণতন্ত্রহীনতায় দেশে জঙ্গিবাদ বিস্তার ঘটেছে : নোমান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ