Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২০ রোজার মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের দাবি

প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ঈদকে সামনে রেখে সব পোশাক শ্রমিকদের বেতন-ভাতা ২০ রোজার মধ্যে পরিশোধের দাবি জানিয়ে বিক্ষোভ-সমাবেশ করেছে গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরাম। গতকাল (শুক্রবার) জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধন ও বিক্ষোভ-সমাবেশে বক্তারা এ দাবি জানান।
তারা বলেন, আমরা জানি- পোশাক কারখানার মালিকরা প্রতিবছরই ঈদ উপলক্ষে কেনাকাটা করতে বিদেশ যান। আর শ্রমিকের বেতন-ভাতা নিয়ে টালবাহানা করেন। অনেক কারখানায় বেতন দিতে গড়িমসি করা হয়। এবার যাতে শ্রমিকরা ২০ রোজার মধ্যে তাদের বেতন-বোনাস পান সে ব্যাপারে জোর দাবি জানান তারা। এ সময় বক্তারা শ্রম মন্ত্রণালয়ের তদারকি বাড়ানোরও দাবি জানান।
সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক দীপক রায়ের সঞ্চালনায় বিক্ষোভ-সমাবেশের সভাপতিত্ব করেন সংগঠনটির সভা প্রধান তাসলিমা আক্তার। এছাড়া আরও বক্তব্য রাখেন, গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সদস্য শফিউল গাজী ও আমেনা আক্তার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২০ রোজার মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের দাবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ