Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রামকৃষ্ণ মিশনের নিরাপত্তা জোরদার

প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকার রামকৃষ্ণ মিশনের পুরোহিতকে হত্যার হুমকি দেওয়ার পর সেখানের নিরাপত্তা জোরদার করা হয়েছে। মিশন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি এলাকাটিকে কড়া নজরদারির মধ্যে রেখেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গতকাল শুক্রবার  বিকেলে  ডিএমপি’র ওয়ারী জোনের উপ-পুলিশ (ডিসি) কমিশনার সৈয়দ নূরুল ইসলাম বলেন, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য এ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি আরো বলেন, আগের লাগানো সিসি ক্যামেরার সঙ্গে নতুন ক্যামেরা বসানো হয়েছে। আর প্রধান গেট থেকে বিভিন্ন স্থানে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য। সৈয়দ নূরুল ইসলাম বলেন, হুমকির ঘটনায় রামকৃষ্ণ মিশনকর্তৃপক্ষ ওয়ারী থানায় একটি সাধারণ ডায়েরি করে। এর পরিপ্রেক্ষিতে রামকৃষ্ণ মিশনের নিরাপত্তা জোরদার করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। পাশাপাশি হত্যার হুমকি দিয়ে পাঠানো চিঠির বিষয়টিও তদন্ত করে দেখছে তারা। মিশনের প্রধান ফটকের সামনে পুলিশ ও আনসার দিয়ে নিরাপত্তা বাড়ানো হয়েছে। একজন এসআইয়ের নেতৃত্বে ২০ জনের পুলিশ সদস্য রয়েছেন পুরো মিশন জুড়ে। সার্বক্ষণিক নিরাপত্তা মনিটরিং করছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। স্বামী সেবাআনন্দ জানান, ওই ঘটনার পর তারা আতঙ্কিত। চলাচলেও এখন অনেক কিছু ভাবতে হচ্ছে। এই দেশে যার যার ধর্ম সে পালন করবে এটাই স্বাভাবিক। কিন্তু হুমকি দিয়ে কি তা রোধ করা সম্ভব? আর যারা এ কাজ করছে তাদের তদন্ত পূর্বক বের করে আইনের আওতায় আনতে তিনি জোর অনুরোধ করেছেন।
ঝিনাইদহে হিন্দু পুরোহিত ও পাবনায় একটি আশ্রমের সেবায়েতকে কুপিয়ে হত্যার ঘটনায় সৃষ্ট আতঙ্কের মধ্যেই রামকৃষ্ণ মিশনের প্রধান পুরোহিতসহ মিশনের সবাইকে হত্যার হুমকি দিয়ে গত বুধবার সন্ধ্যায় চিঠিটি পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রামকৃষ্ণ মিশনের নিরাপত্তা জোরদার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ