Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

গুপ্তহত্যা ঠেকাতে ব্যর্থ সরকার বিরোধী দমনে ব্যস্ত : বাম মোর্চা

প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সারা দেশে একের পর এক গুপ্তহত্যা চলছে। এসব গুপ্তহত্যা ঠেকাতে সরকার ব্যর্থ। অথচ,  মহাজোট সরকার দাবি করছে মানুষ শান্তিতে ঘুমাচ্ছে, আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো। এসব হত্যাকা-কে বিচ্ছিন্ন ঘটনা বলে উড়িয়ে দিয়ে সরকার বিরোধী দমনে ব্যস্ত হয়ে উঠে। এখনো সরকার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত না করে দলীয় স্বার্থে ব্লেম গেইমের আশ্রয় নিয়েছে।
গতকাল বৃহস্পতিবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ধর্মের নামে ধারাবাহিক গুপ্তহত্যা বন্ধ ও জনজীবনের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে গণতান্ত্রিক বাম মোর্চার উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তারা এ কথা বলেন।
বাম মোর্চার ভারপ্রাপ্ত সমন্বয়ক মানস নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সাইফুল হক, মোশাররফ হোসেন নান্নু, আব্দুস সাত্তার, মোশরেফা মিশু, ফিরোজ আহম্মেদ, ইয়াসিন মিয়া, হামিদুল হক ও মহিনউদ্দিন লিটন।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সারাদেশে একের পর এক গুপ্তহত্যা চলছে, সরকার ঠেকাতে পারছে না। অথচ, মহাজোট সরকার দাবি করছে মানুষ শান্তিতে ঘুমাচ্ছে, আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো। বিচ্ছিন্ন ঘটনা বলে জঙ্গি হামলার ঘটনাকে এতদিন লঘু করে দেখানো হয়েছে, সরকারের মনোযোগ নিবদ্ধ ছিল বিরোধী দমনে।
বক্তারা বলেন, ব্লগারদের লেখালেখি সংযত করার কথা বলে সরকার ধর্মীয় উগ্রবাদী শক্তিকে প্রশ্রয় দিয়েছে। এই পরিস্থিতির সুযোগ নিয়ে ঘাতকরা আজ শক্তিশালী ও বেপরোয়া হয়ে উঠেছে। ফলে, এই পরিস্থিতি সৃষ্টির দায়-দায়িত্ব সরকার এড়াতে পারে না। এখনো সরকার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত না করে দলীয় স্বার্থে ব্লেম গেইমের আশ্রয় নিচ্ছে।
নেতৃবৃন্দ মাদারিপুরে কলেজ শিক্ষক রিপন চক্রবর্ত্তীকে কুপিয়ে আহত করার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, শুধুমাত্র ধর্মীয় পরিচয়ের কারণে সংখ্যালঘু সম্প্রদায়ের বিরুদ্ধে যেভাবে আক্রমণ চালানো হচ্ছে তার বিরুদ্ধে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে রুখে দাঁড়াতে হবে। কারণ, এদেশ সবার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুপ্তহত্যা ঠেকাতে ব্যর্থ সরকার বিরোধী দমনে ব্যস্ত : বাম মোর্চা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ