Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারি প্রতিষ্ঠানে বর্তমানে সোয়া ৩ লাখ পদ শূন্য

প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সরকারের বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ ও সরকারি দফতরসমূহে ৩ লাখ ২৮ হাজার ৩১১ পদ শূন্য রয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।
বৃহস্পতিবার সকালে দশম জাতীয় সংসদের একাদশতম অধিবেশনে সরকার দলীয় সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরীর টেবিলে উত্থাপতি প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।
মন্ত্রী জানান, ডিসেম্বর-২০১৫ পর্যন্তু সংগৃহীত তথ্য অনুযায়ী বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ ও সরকারি দফতরসমূহে কর্মকর্তা ও কর্মচারীর সংখ্যা ১৩ লাখ ৮২ হাজার ৩৯৩ জন। তাদের মধ্যে নারী কর্মকর্তা-কর্মচারী ৩ লাখ ৭৮ হাজার ৩৫৪ জন এবং পুরুষ কর্মকর্তা ও কর্মচারীর সংখ্যা ১০ লাখ ৪ হাজার ৩৯ জন। বর্তমানে ৩ লাখ ২৮ হাজার ৩১১ পদ শূন্য রয়েছে।
আ খ ম জাহাঙ্গীর হোসাইনের অপর প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, পদোন্নতি বিধিমালা, ২০০২ অনুসরণে সরকারের উপসচিব থেকে যুগ্মসচিব এবং তার ঊর্ধ্ব পদে কর্মকর্তাদের পদোন্নতি দেয়া হয়।
তিনি জানান, উপসচিব, যুগ্মসচিব, অতিরিক্ত সচিব ও সচিব পদে পদোন্নতি বিধিমালা, ২০০২ সংশোধনের কার্যক্রম চলমান রয়েছে।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি প্রতিষ্ঠানে বর্তমানে সোয়া ৩ লাখ পদ শূন্য
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ