Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতীয় আগ্রাসনকে উস্কে দিতেই রামকৃষ্ণ মিশনের পুরোহিতকে হত্যার হুমকি দেয়া হয়েছে : বিভিন্ন ইসলামী নেতৃবৃন্দ

হুমকির তীব্র নিন্দা উদ্বেগ প্রকাশ

প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : “ঢাকার রামকৃষ্ণ মিশনের পুরোহিতকে হত্যার হুমকি দেয়ার ঘটনার তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছেন ইসলামী নেতৃবৃন্দ। গতকাল পৃথক বিবৃতিতে তারা বলেন, যারা হিন্দুদের নিরাপত্তার জন্য ভারতের হস্তক্ষেপ তথা আগ্রাসন চাচ্ছে তাদেরই কেউ বাংলাদেশে ভারতের আগ্রাসনকে উস্কে দেয়ার অসৎ উদ্দেশে ঢাকায় রামকৃষ্ণ মিশনের পুরোহিতকে হত্যার হুমকি দিয়ে থাকতে পারে। ঢাকার রামকৃষ্ণ মিশনের ধর্মগুরুকে তার ধর্মপ্রচার বন্ধ না করলে তাকে কুপিয়ে হত্যা করা হবে বলে যে হুমকি দেয়া হয়েছে। তার তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর আমীর মাও. মুজিবুর রহমান হামিদী ও সেক্রেটারী হাফেজ মাও. আবু তাহের। গতকাল প্রদত্ত বিবৃতিতে তারা বলেছেন, ইসলাম ধর্ম অন্য সকল ধর্মের স্বাধীনতায় বিশ্বাসী। অন্য ধর্ম নিয়ে বাড়াবাড়ি করার অধিকার ইসলাম কাউকে দেয়নি। হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় প্রতিষ্ঠান ঢাকার রামকৃষ্ণ মিশনে শত বছর যাবৎ শান্তিপূর্ণভাবে হিন্দুদের ধর্মীয় কার্যক্রম চলে আসছে। হিন্দু হঠাৎ করেই গতকাল রামকৃষ্ণ মিশনের পুরোহিতকে হিন্দু ধর্ম প্রচার না করার যে হুমকি দেয়া হয়েছে তার মাত্র ২/৪ দিন পূর্বে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের মহাসচিব রানা দাস গুপ্ত ও অভিনেতা পিযুষ বন্দোপাধ্যায় বাংলাদেশে হিন্দুদের সুরক্ষায় ভারতের প্রধানমন্ত্রীর মোদীর হস্তক্ষেপ কামনা করে দেশের সার্বভৌত্মের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তাদের এ হস্তক্ষেপ কামনার অর্থ বাংলাদেশে ভারতের আগ্রাসন চালানো। এমনি পরিস্থিতিতে ঢাকার রামকৃষ্ণ মিশনের ধর্মগুরুকে হত্যার হুমকির সাথে মোদীর হস্তক্ষেপ কামনার যুগসূত্র রয়েছে বলে আমরা মনে করি। আর রানা দাশ গুপ্ত গংরা দীর্ঘদিন থেকেই বাংলাদেশের ভারতীয় আগ্রাসনের জন্য উস্কানিমূলক বক্তব্য প্রদান করে আসছে। এতে মনে করা অপ্রাসঙ্গিক নয় যে, উগ্রহিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের কেউ রামকৃষ্ণ মিশনের পুরোহিতকে হত্যার হুমকি দিয়ে ভারতীয় আগ্রাসনকে উস্কানি দিচ্ছে।
কসরে হাদী খানকা
কসরে হাদী খানকার খলিফা শাহ সূফী সৈয়দ আবদুল হান্নান আল হাদী বলেছেন, রানা দাশ গুপ্ত ও পিযুষ গংরা ভারতের গুপ্তচর হিসেবে এদেশের ভারতের আগ্রাসনের ক্ষেত্র প্রস্তুতের কাজ করে চলেছে। অনেক পূর্ব থেকে হঠাৎ করে এদেশে হিন্দু পুরোহিত হত্যার কর্মকা- ঘটিয়ে ভারতীয় আগ্রাসনের পূর্ব প্রস্তুতির ক্ষেত্র তৈরী করা হচ্ছে। রামকৃষ্ণ মিশনের পুরোহিতকে হত্যার হুকমি তারই ধারাবাহিকতার অংশ। রানা দাশ গুপ্ত গংরাই গতদিন পূর্বে এদেশে হিন্দুদের সুরক্ষায় ভারতের প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে ভারতীয় আগ্রাসনকে স্বাগত জানিয়েছে। একই লক্ষ্যে উস্কানী সৃষ্টি করতে হিন্দু-বৌদ্ধ-খিৃস্টান ঐক্য পরিষদের কেউ কেউ রামকৃষ্ণ মিশনের পুরোহিতকে হত্যার হুমকি দিয়ে থাকতে পারে। বিবৃতিতে তিনি এবিষয়ে অত্যন্ত সতর্ক এবং শক্ত হাতে কাজ  করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ