Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে স্বাদ কারখানাকে ১ লাখ টাকা জরিমানা

প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর কোতোয়ালি থানার পাথরঘাটা উমর আলী মার্কেটের স্বাদ কারখানায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীনের নেতৃত্বে গতকাল (রোববার) ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে পোড়া তেলে চানাচুর ভাজা, অযতœ-অবহেলায় পাউরুটিসহ নানান খাদ্যপণ্য মজুদ, নোংরা পরিবেশের কারণে ১ লাখ টাকা জরিমানা করেছে।
ম্যাজিস্ট্রেট রুহুল আমীন জানান, সুন্দর শোরুম সাজিয়ে স্বাদের যেসব পণ্য বিক্রি করা হচ্ছে সবই অত্যন্ত বাজে পরিবেশে তৈরি হচ্ছে। সবচেয়ে বড় কথা পাম অয়েলের মতো নিম্নমানের উপকরণ ব্যবহার হলেও তাতেও ভেজাল করা হচ্ছে। পোড়া তেল বার বার ব্যবহৃত হওয়া এমন বিবর্ণ হয়েছে যেন আলকাতরা। পাম অয়েল পুড়ে কালো হয়ে গেছে। সেই পোড়া তেলেই বার বার ভাজা হচ্ছিল চানাচুর। কত দিন ধরে ওই তেল পুড়ছে জানে না কারিগরও। তেল কমলে আবার ঢালে, নতুন করে চানাচুর ভাজে। জনস্বার্থ ও জনস্বাস্থ্যের কথা বিবেচনায় নিয়ে আগামী দিনে এ ধরনের অভিযান আরও জোরদার করা হবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে স্বাদ কারখানাকে ১ লাখ টাকা জরিমানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ