Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশ যাচ্ছে আইয়ামে জাহেলিয়াতের দিকে

বিবৃতিতে অ্যাডভোকেট আব্দুর রকিব

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম


দেশ ক্যাসিনো, জুয়া, মদ, ইসলামবিরোধী সর্বপ্রকার কর্মকা-, দুর্নীতি রাষ্ট্রের পরিচালনায় নিয়োজিত প্রশাসনসহ সর্বমহল আইয়ামে জাহেলিয়াতের দিকে ধাবিত হওয়ায় বিধর্মীয় মাস্তানরা একজন মেধাবী ছাত্রকে নিমর্মভাবে হত্যা করার সাহস পেয়েছে। দেশে ইসলামী রাজনৈতিক দলসমূহকে কোনঠাসা করে রাখার ফলে এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা, ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি, সুপ্রীম কোর্ট আইনজীবী মাওলানা আব্দুর রকিব এডভোকেট। তিনি বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ রাব্বিকে হত্যার তীব্র নিন্দা জানিয়ে এক বিবৃতিতে এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার দেশের উন্নয়নের জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। কিন্তু দেশের মৌলিক ভিত্তি গণতান্ত্রিক পরিবেশ ধ্বংস করে দেশের গণতন্ত্র, স্বাধীনতার অতন্ত্র প্রহরী দেশনেত্রী বিএনপির চেয়ারপার্সন, ২০ দলীয় নেত্রী বেগম খালেদা জিয়াকে জেলে কারাবদ্ধ রেখেছে। দেশের গণতন্ত্রকামী সকল ইসলামী দলসমূহকে কোনঠাসা করে রাখা হয়েছে। প্রতিবেশী দেশের সাথে নতজানু পররাষ্ট্র নীতি পরিচালনা করায় বার্মা ১২ লাখ মুসলমানদেরকে তাদের জন্মভূমি হতে বিতাড়িত করে বাংলাদেশে ঠেলে দিয়েছে। বাংলাদেশের বিভিন্ন সমস্যা সৃষ্টি করার জন্য প্রতিবেশী দেশসমূহ যখন কুটকৌশলে ব্যস্ত, তখন দেশের জাতীয় ঐক্য বিনষ্ট করে গণতন্ত্র ধ্বংস ও দেশের যুবসমাজের চরিত্র বিনষ্ট সহ দেশের অর্থনীতি পুঙ্গ করে আইনের শাসন এবং সত্য সমাজ গঠনের পরিবর্তে সরকারের অগণতান্ত্রিক আচরণ ও রীতিনীতির কারণে দেশ আজ অন্ধকারের দিকে যাচ্ছে। এর একটি দৃষ্টান্ত হলো বিধর্মী মাস্তানরা বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে নির্মম ভাবে হত্যা করার সাহস পেয়েছে। বিবৃতিতে তিনি দেশের সকল গণতান্ত্রিক ও ইসলামী শক্তিসমূহকে ঐক্যবদ্ধভাবে বর্তমান পরিস্থিতির মোকাবিলা করার জন্য আহবান জানান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিবৃতিতে অ্যাডভোকেট আব্দুর রকিব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ