Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

লন্ডন সফরে গেছেন সৈয়দ আশরাফ

প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
দেশের স্বাধীনতার পরবর্তী সময়ে রাজনীতিতে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) নেতিবাচক ভূমিকা, বঙ্গবন্ধু হত্যায় দলটির পটভূমি সৃষ্টি ও সেই দলটি থেকে বর্তমান সরকারের একজন মন্ত্রী নিয়োগ দেয়া বিষয়ে বক্তব্য দিয়ে ঝড় তোলার একদিন পরই লন্ডন সফরে গেলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।
সৈয়দ আশরাফের লন্ডন গমনের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মো. মমিনুল হক।
জানা গেছে, সৈয়দ আশরাফের এ লন্ডন সফর ১১ দিনের। গতকাল বুধবার সকাল ১০টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকা ছাড়েন আশরাফ।
সফরকালে আগামী ১৬ জুন লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে দক্ষিণ এশিয়া ডায়াসপোরা সম্মেলনে যোগ দেবেন জনপ্রশাসন মন্ত্রী। এছাড়া আরও বেশ কয়েকটি সভায় তিনি অংশ নেবেন বলে জানা গেছে। আগামী ২৭ জুন তার দেশে ফেরার কথা রয়েছে।
উল্লেখ্য, গত সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ বলেন, জাসদ ও বৈজ্ঞানিক সমাজতন্ত্রের ধারক ও বাহকেরা শতভাগ ভ-। জাসদ বঙ্গবন্ধুকে হত্যার ক্ষেত্র তৈরি করেছিল অভিযোগ করে তিনি বলেন, সরকারকে জাসদের একজনকে মন্ত্রী করার জন্য প্রায়শ্চিত্ত করতে হবে।
আশরাফের এ বক্তব্যের পর থেকেই রাজনৈতিক অঙ্গনে আলোচনা সমালোচনা শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, জাসদ নিয়ে তার দল বা সরকারের মধ্যে কোনো সিদ্ধান্ত হয়নি। দলের সাধারণ সম্পাদকের এটি ব্যক্তিগত মতামত। তাই এ বিষয়ে আর কোনো মন্তব্য করতে চাই না।
এদিকে সৈয়দ আশরাফের বক্তব্যে ১৪ দলের ঐক্যে কোনো প্রভাব পড়বে না বলে মনে করছেন ইনু। তিনি বলেন, জাসদ ও আওয়ামী লীগের ঐক্য রাজনৈতিক সিদ্ধান্ত। গভীর বিশ্লেষণ করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সুতরাং এ ধরনের মন্তব্যে এ ঐক্য ও চলার পথ ক্ষতিগ্রস্ত হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লন্ডন সফরে গেছেন সৈয়দ আশরাফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ