Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেইলী ব্রিজ ভেঙ্গে পাথর বোঝাই দুই ট্রাক খালে : নিহত ১

প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা
মঠবাড়িয়ায়-পিরোজপুর সড়কে গতকাল বুধবার সকালে স্থানীয় গুদিঘাটা নামক স্থানের পাথর বোঝাই দুইটি ট্রাক পারাপারের সময় সদ্য নির্মিত বেইলি ব্রিজ ধসে খালে পড়ে যায়। এসময় আসাদুল ইসলাম (২৫) নামের ট্রাকের হেলপার ঘটনাস্থলে মারা যায়। এ দুর্ঘটনার পর মঠবাড়িয়ার সাথে ঢাকা, চট্টগ্রাম ও খুলনাসহ ১০ রুটের যানচলাচল বন্ধ হয়ে যায়।
মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, সকাল ৬-৫০টার দিকে সাতক্ষীরার  ভোমরাবন্দর থেকে ছেড়ে আসা মঠবাড়িয়াগামী পাথর বোঝাই দুইটি ট্রাক (যার নং-যশোর-ট-১১২৭৬৮ ও ঢাকা মোট্টে-ট ১১-১৭৮১) গুদিঘাটা বেইলি ব্রিজে উঠামাত্রই ব্রিজটি দুমড়ে-মুচড়ে খালে পড়ে যায়। এসময় ওই দুই ট্রাকের ড্রাইভার ও হেলপাররা ট্রাক থেকে লাফিয়ে পড়ে বাঁচলে হেলপার আসাদুল ইসলাম ঘটনাস্থলেই মারা যায় এবং অপর হেলপার ফয়সাল (২৪) গুরুতর আহত হয়।
দুর্ঘটনার পর খবর পেয়ে মঠবাড়িয়া, বরিশাল ও পিরোজপুর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে ট্রাকের মধ্যে আটকে পড়া নিহত হেলপার আসাদুল লাশ এর উদ্ধার করে।
বরিশাল ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. আলাউদ্দিন বলেন, বেইলি ব্রিজটি অত্যন্ত নাজুক অবস্থায় ছিল। এমন অবস্থায় অতিরিক্ত পাথর বোঝাই দুইটি ট্রাক একসঙ্গে ব্রিজটি পার হতে গেলে এ দুর্ঘটনা ঘটে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, বিধ্বস্ত ব্রিজটি পিরোজপুর সড়ক ও জনপথ বিভাগ চলতি বছরের ৪ এপ্রিল থেকে ১৯ এপ্রিল পর্যন্ত সংস্কার করে।
এলাকাবাসী ওই ব্রিজ সংস্কার কাজে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম এর অভিযোগ আনেন। গুদিঘাটা বাজারের ব্যবসায়ী বাবুল জমাদ্দার (৩৫) জানান, শুরু থেকেই পুরাতন ব্রিজটির চেয়ে নতুন সংস্কার করা ব্রিট ঝুঁকিপূর্ণ ছিল।
পিরোজপুর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী ফজলে রাব্বি ব্রিজ সংস্কারের অনিয়মের অভিযোগ অস্বীকার করে বলেন, অতিরিক্ত পাথর বোঝাইর কারণে ব্রিজটি ধসে পড়ে।
পিরোজপুর বাস মালিক সমিতির প্রতিনিধি মোঃ শহিদুল ইসলাম দক্ষিণাঞ্চলের প্রবেশধার গুরুত্বপূর্ণ বিধ্বস্ত ব্রিজটি দ্রুত সংস্কার করে যাত্রী চলাচলের উপযোগী করার দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেইলী ব্রিজ ভেঙ্গে পাথর বোঝাই দুই ট্রাক খালে : নিহত ১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ