Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পিটিআই বলছে রানা দাসের বক্তব্য হুবহু ছাপা হয়েছে

প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বাংলাদেশে সংখ্যালঘুদের নিরাপত্তায় তাদের নেতারা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পদক্ষেপ চান বলে ভারতের বার্তা সংস্থা পিটিআই যে খবর পরিবেশন করেছে, এর অংশবিশেষ অস্বীকার করেছেন বক্তব্যদাতারা।
ওই খবরে বাংলাদেশ হিন্দু  বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত ও অভিনেতা পীযূষ বন্দ্যোপাধ্যায়কে উদ্ধৃত করা হয়। তবে তারা বলছেন, পিটিআইকে তারা এভাবে বক্তব্য দেননি। ওই দুই নেতা তাদের বক্তব্য অস্বীকার করলেও পিটিআই বলছে, ভুলভাবে উদ্ধৃত করার কোনো সুযোগ নেই। তাদের কাছে আনুষ্ঠানিকভাবে কোনো প্রতিবাদও পাঠানো হয়নি। বার্তা সংস্থাটির দিল্লি ও কলকাতা অফিস থেকে বিবিসি বাংলাকে বলা হয়, রানা দাশগুপ্ত যেভাবে বলেছেন, তাকে ঠিক সেভাবেই উদ্ধৃত করা হয়েছে। পিটিআইয়ের খবরে রানা দাশগুপ্তকে উদ্ধৃত করে বলা হয়, ‘হিন্দু সংখ্যাগরিষ্ঠ দেশ হিসেবে ভারতের কিছু করা উচিত। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আমাদের প্রত্যাশা বেশি।’
একই প্রতিবেদনে অভিনেতা পীযূষ বন্দ্যোপাধ্যায়কে উদ্ধৃত করে পিটিআই আরো বলেছে, ভারতের কাছ থেকে চাপ না এলে  মৌলবাদ বিষয়ে মনোভাব পরিবর্তন হবে না। ভারত এ অঞ্চলের বড় শক্তি। প্রতিবেশী দেশে সংখ্যালঘুরা নির্মমভাবে হত্যাকা-ের শিকার হলে দেশটি চুপচাপ বসে থাকতে পারে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিটিআই বলছে রানা দাসের বক্তব্য হুবহু ছাপা হয়েছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ