Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নৌপরিবহন অধিদপ্তর শৃঙ্খলা বজায় রাখতে প্রতিমন্ত্রীর নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম


 নৌপরিবহন অধিদপ্তরে শৃংখলা বজায় রাখতে এবং অফিসের কাজে নজরদারি আরো জোরদার করতে নির্দেশনা দিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। গতকাল সোমবার মন্ত্রণালয়ের সভাকক্ষে নৌপরিবহন অধিদপ্তরের উন্নয়ন, আর্থিক ও প্রশাসনিক সভায় এসব নির্দেশনা দেন। এসময় অন্যন্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো: আবদুস সামাদ ও নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।
বৈঠকে নৌশুমারির জন্য নৌপরিবহন অধিদপ্তর কর্তৃক গহিত প্রকল্পের ডিপিপি দ্রুত সংশোধন করে মন্ত্রণালয়ে প্রেরণের নির্দেশ দেয়া হয়। নৌপরিবহন অধিদপ্তরের চারটি আইন যুগোপযোগিসহ বাংলায় রূপান্তরের কাজ দ্রুত শেষ করার তাগিদ দেয়া হয়। বৈঠকে জানানো হয় যে, বাংলাদেশ পতাকাবাহী জাহাজ (সংরক্ষণ) আইন ২০১৯ চূড়ান্ত অনুমোদন প্রক্রিয়াধিন রয়েছে। অভ্যন্তরীণ নৌচলাচল অধ্যাদেশ-১৯৭৬ কে বাংলা ভাষায় রূপান্তর করে আইনে পরিণত করার লক্ষ্যে অভ্যন্তরীণ নৌ-চলাচল আইন, ২০১৮ প্রণয়নের জন্য এবং দি মার্চেন্ট শিপিং অর্ডিন্যান্স ১৯৮৩ বাংলা ভাষায় রূপান্তর করে আইনে পরিণত করার লক্ষ্যে প্রকল্প গ্রহণ করা হয়েছে দি লাইট হাউজ এ্যাক্ট ১৯২৭ বাংলা ভাষায় রূপান্তর করে বাংলাদেশ বাতিঘর আইন ২০১৯ চূড়ান্ত অনুমোদন প্রক্রিয়াধিন রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌপরিবহন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ