Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘ডাকসুর সিদ্ধান্ত বাতিল করতে হবে’

নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ঢাকসুর বৈঠকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ধর্মভিত্তিক ছাত্র সংগঠনের তৎপরতা নিষিদ্ধের সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এক বিবৃতিতে ফান্দাউক দরবারের পীর ও বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের আমীর মাওলানা মুফতি সৈয়দ সালেহ আহমাদ আল হোসাইনী বলেছেন, ডাকসু কর্তৃক ঢাকা বিশ্ববিদ্যালয়ে ধর্মভিত্তিক ছাত্র সংগঠনের তৎপরতা নিষিদ্ধের সিদ্ধান্ত বেআইনী। দেশের সংবিধানে সকল নাগরিককে মত প্রকাশ ও সংগঠন করার অধিকার দিয়েছে। ডাকসু দেশের নাগরিকদের সেই সাংবিধানিক অধিকার কেড়ে নিতে পারে না। কারণ ঢাকা বিশ্বিবিদ্যালয় কোন বিচ্ছিন্ন জনপদ নয়। নবাব সলিমুল্লাহর প্রতিষ্ঠিত বিভিন্ন ঐতিহাসিক আন্দোলন সংগ্রামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রয়েছে প্রসংশনীয় ঐতিহাসিক ভ‚মিকা। ডাকসুর এ ধরণের গণবিরোধী সিদ্ধান্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যকে ¤øান করে দিবে।

পীর সাহেব আরো বলেন, বিভিন্ন দলের অপকর্ম ঢাকার জন্যে ধর্মভিত্তিক ছাত্র সংগঠন বিশেষ করে বিভিন্ন ইসলামী ছাত্র সংগঠনের কার্যক্রম বন্ধ করে দিতে চায়। এটা ইসলামের উপর মারাত্মক আঘাত।
বিবৃতিতে নেতৃদ্বয় ঢাকসুর বৈঠকে গৃহীত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ধর্মভিত্তিক ছাত্র সংগঠনের তৎপরতা নিষিদ্ধের সিদ্ধান্ত অবিলম্বে বাতিল করে ক্যাম্পাসে সকল ছাত্র সংগঠনের সহাবস্থান নিশ্চিতে কার্যকর ব্যবস্থা গ্রহণে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি জোর দাবি জানান। এসময় বাংলাদেশ আঞ্জুমানে খাদিমুল ইসলামের নায়েবে আমীর মুফতি সৈয়দ মঈনউদ্দীন আহমদ আল-হোসাইনী ও বাংলাদেশ আঞ্জুমানে ইসলামি ছাত্র মহলের সভাপতি মাওলানা সৈয়দ আবুবকর সিদ্দিক প্রমূখ উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘ডাকসু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ