Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পবিত্র মক্কা ও মদিনা শরীফ রক্ষায় সেনা প্রেরণের ঘোষণায় সরকারকে অভিনন্দন-তাহফিজে হারামাইন পরিষদ

প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : তাহফিজে হারামাইন পরিষদ বাংলাদেশ-এর সভাপতি ও ভাটারা জামিয়া মদিনাতুল উলূম-এর মুহতামিম মাওলানা সাদেক আহমদ সিদ্দিকী এক বিবৃতিতে বলেছেন, গতকাল (সোমবার) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে ‘প্রয়োজনে মক্কা শরীফ ও মদিনা শরীফ রক্ষায় সেনা প্রেরণ করা হবে’ বলে প্রধানমন্ত্রী যে ঘোষণা দিয়েছেন, এজন্য আমরা প্রধানমন্ত্রী ও সরকারের প্রতি অভিনন্দন জানাই।
বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশের মুসলমানরা তাদের প্রাণকেন্দ্র মক্কা শরীফ ও মদিনা শরীফের হেফাজতের জন্য প্রয়োজনে জীবন দান করতে সদা-সর্বদা প্রস্তুত থাকবে। তিনি বর্তমান শিক্ষানীতিকে ইসলামবিরোধী আখ্যায়িত করে বলেন, বিগত ৬ বছর পূর্ব থেকেই এই শিক্ষানীতির বিরুদ্ধে উলামায়ে কেরামসহ ইসলামপ্রিয় জনতা প্রতিবাদ করে আসছে।
মাওলানা সাদেক আহমদ সিদ্দিকী আরো বলেন, ‘গত ৭ বছর এ শিক্ষানীতি নিয়ে কোনো দ্বিমত হয়নি’-বলে শিক্ষামন্ত্রীর বক্তব্য সঠিক নয়। পাঠ্যপুস্তকগুলোতে যেভাবে পরিবর্তন করে বিধর্মীদের শিক্ষা-সংস্কৃতি সবার উপর চাপিয়ে দেয়ার অপচেষ্টা করা হয়েছে, তা এদেশের ধর্মপ্রাণ মানুষ কখনো মেনে নেবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পবিত্র মক্কা ও মদিনা শরীফ রক্ষায় সেনা প্রেরণের ঘোষণায় সরকারকে অভিনন্দন-তাহফিজে হারামাইন পরিষদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ