Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রশাসনের নাকের ডগায় কিভাবে অবৈধ কার্যক্রম চলছে

১৪ দলের সভায় নাসিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:১৭ এএম

ক্যাসিনো ও জুয়ার বিরুদ্ধে চলমান অভিযান সম্পর্কে বলতে গিয়ে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেছেন, প্রশাসনের নাকের ডগায় কীভাবে এ ধরনের অবৈধ কার্যক্রম চলছে। তিনি প্রশাসনের ব্যর্থতাকে দায়ী করে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।
গতকাল রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের সভায় তিনি এসব কথা বলেন। ক্যাসিনো, জুয়ার বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদক্ষেপকে ১৪ দলের পক্ষ থেকে সমর্থন জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, আমরা বিস্মিত ও দুঃখিত হয়েছি যে এখানে কিছু রাজনৈতিক কর্মী দুর্বৃত্তায়নে পরিণত হয়েছে। এসব দুর্বৃত্তায়নকে কোনোভাবে মেনে নেওয়া যায় না। আমরা বিস্মিত ঢাকা শহরে প্রশাসনের নাকের ডগার ওপরে কীভাবে এই ধরনের অবৈধ কার্যক্রম সম্পন্ন হয়েছে। প্রশাসনের ব্যর্থতা ও নির্লিপ্ততাকে নিন্দা করি।

মোহাম্মদ নাসিম আরো বলেন, দুর্বৃত্তদের বিরুদ্ধে যে ব্যবস্থা নেওয়া হচ্ছে এর সুযোগ নিয়ে কোনো অশুভ শক্তি যাতে চক্রান্ত করতে না পারে সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে কোনো অশুভ শক্তি যেন গুটিকয়েক দুর্বৃত্তের জন্য কোনোভাবে সুযোগ নিতে না পারে। দুর্বৃত্তায়নের সঙ্গে যারা জড়িত তাদের সবার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

সভায় মোহাম্মদ নাসিম জানান, আগামী বছর বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে ১৪ দলের পক্ষ থেকে ১৮ মার্চ কর্মসূচি নেওয়া হয়েছে। ওই দিন সন্ধ্যা ৬টায় মানিক মিয়া অ্যাভিনিউয়ে সমবেত হয়ে মোমবাতি প্রজ্বলন করে শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রাটি ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে গিয়ে শেষ হবে। এটা হবে ১৪ দলের প্রথম কর্মসূচি। এরপর আরও কর্মসূচি থাকবে।

এদিকে ১৪ দলের সভার শুরুতে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে তার দীর্ঘায়ু কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। সভায় আরও উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, আওয়ামী লীগের মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, গণতন্ত্রী পার্টির ডা. শাহাদাত হোসেন প্রমুখ।##

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৪ দলের সভায় নাসিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ