Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

শক্তির মহড়া দেখাবে মহানগর আ.লীগ

প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশজুড়ে একের পর এক গুপ্তহত্যা চলছে। এই গুপ্তহত্যার জন্য ক্ষমতাসীন ১৪ দলীয় জোট বিএনপি-জামায়াতকে দায়ী করছে।
বিএনপি-জামায়াতের দেশব্যাপী চলমান গুপ্তহত্যা ও নৈরাজ্যের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে ১৯ জুন কেন্দ্রীয় ১৪ দলের মানববন্ধনে রাজধানীর ২০টি গুরুত্বপূর্ণ পয়েন্টে সকাল থেকেই ব্যানার হাতে অবস্থান করবে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণের নেতাকর্মীরা। গতকাল মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ। তিনি জানান, ১৯ জুনের মানববন্ধনকে সফল করতে ইতোমধ্যেই মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতারা বিভিন্ন থানা, ইউনিয়ন-ওয়ার্ডের নেতাকর্মীদের বর্ধিত সভা করে বিশেষ নির্দেশনা দিয়েছেন। তিনি আরো জানান, বিএনপি-জামায়াতের গুপ্তহত্যা-নৈরাজ্য প্রতিরোধের মাধ্যমে ঢাকা মহানগরের তৃণমূলের নেতাকর্মীদের মনোবল চাঙ্গা করা হবে।
চলমান সহিংসতা-গুপ্তহত্যার প্রতিবাদে রাজধানীসহ সারাদেশে ১৯ জুন মানববন্ধনের ডাক দেয় ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট। আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এ কর্মসূচি ঘোষণা করেন। তার ডাকে সাড়া দিয়ে ইতোমধ্যে দুই নগরের প্রায় ২০টি পয়েন্টে মানববন্ধন কর্মসূচি পালনের ব্যাপক প্রস্তুতি নিচ্ছে ঢাকা মহানগরের বিভিন্ন থানা-ইউনিয়ন এবং ওয়ার্ডের নেতাকর্মীরা।
এ বিষয়ে ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মসিউর রহমান মোল্লা বলেন, কেন্দ্র থেকে আমরা বিশেষ নির্দেশনা পেয়েছি। এরই ধারাবাহিকতায় দেশজুড়ে চলমান জঙ্গিদের গুপ্তহত্যা-নৈরাজ্য প্রতিরোধে সতর্কতার পাশাপাশি ব্যাপক প্রস্তুতি নিচ্ছি।
মহানগর উত্তরের পক্ষ থেকে রাজধানীর মিরপুর, শাহআলীর মাজার গেট, শ্যামলী, আসাদ গেট ও ফার্মগেটসহ বিভিন্ন জায়গায় মানববন্ধনে অবস্থান করবে তারা। এদিকে ধানমন্ডি ৩২ নম্বর রাসেল স্কয়ার, সোনারগাঁও হোটেল মোড়, শাহবাগ মোড়, মৎস্য ভবন মোড়, প্রেস ক্লাব, জিরো পয়েন্ট, বঙ্গবন্ধু স্টেডিয়াম, টিকাটুলি মোড়, রাজধানী মার্কেট, সায়েদাবাদ ও যাত্রাবাড়ীসহ আরো কিছু পয়েন্টে অবস্থান করবে দক্ষিণ আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
এ বিষয়ে ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ স¤পাদক শাহে আলম মুরাদ বলেন, আওয়ামী লীগ নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চাই। যারা বিএনপি-জামায়াত এই সিরিজ হত্যার মধ্য দিয়ে এদেশকে অস্থিতিশীল করতে চায় তাদের দুরভিসন্ধি-চক্রান্ত প্রতিরোধ এবং প্রতিহত করতে ঢাকা মহানগর আওয়ামী লীগের হাজার হাজার মাঠ পর্যায়ের নেতাকর্মী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিরুদ্ধে যে কোনো ষড়যন্ত্র প্রতিরোধে সবসময় মাঠে আছে এবং আগামী দিনেও থাকবে।
এ বিষয়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান বলেন, বিএনপি-জামায়াত পরিকল্পিতভাবে এ অস্থিতিশীল নৈরাজ্য সৃষ্টি করছে। তাদের এ নৈরাজ্য মাঠ থেকে প্রতিহত করব আমরা। জননেত্রী শেখ হাসিনার উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে তারা এমন নৈরাজ্য করে যাচ্ছে। তাদের এসব কর্মকা-ের জন্য আমরা তাদের ঘৃণা করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শক্তির মহড়া দেখাবে মহানগর আ.লীগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ