Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শেখ হাসিনার সরকারের আমলে বাংলাদেশের প্রভূত উন্নতি হয়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ৪:৩৪ পিএম

জননেত্রী শেখ হাসিনার সরকারের আমলে বাংলাদেশের প্রভূত উন্নতি হয়েছে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তিনি বলেন, ‘দেশের অভ্যন্তরীণ কানেক্টিভিটি (যোগাযোগ ব্যবস্থা) বেড়েছে। রাস্তাঘাটের উন্নয়নসহ ব্যাপক অবকাঠামোগত উন্নয়ন হয়েছে।’

আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের অর্থায়নে এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের আয়োজনে ‘পর্যটন ফেলোশিপ-২০১৯’ প্রদান উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি এ মুহূর্তে সবচেয়ে ভালো অবস্থানে রয়েছে। এসব বিষয় বাংলাদেশের পর্যটনকে এগিয়ে নেয়ার জন্য সহায়ক।সারা বিশ্বের মানুষ যেন ইতিবাচক ধারণা পায়, সেভাবে আমাদের ভালো বিষয়গুলো সংবাদমাধ্যমে নিয়ে আসতে হবে। সাংবাদিকরাই পারেন বাংলাদেশকে বিশ্বে ইতিবাচক হিসেবে তুলে ধরতে।

এ বছর পর্যটন সম্পর্কিত প্রতিবেদন প্রকাশের জন্য বিভিন্ন গণমাধ্যমের ১০ জন সাংবাদিককে পর্যটন ফেলোশিপ-২০১৯ প্রদান করা হয়েছে।
মাহবুব আলী বলেন, দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং সার্বিক অবস্থা ভালো বলেই এখন জাপান, ভারতসহ বিভিন্ন দেশের ট্যুর অপারেটররা আমাদের দেশে পর্যটক পাঠাতে আগ্রহী। হলি আর্টিসানের ঘটনার পর বিশ্বের বিভিন্ন দেশ আমাদের দেশে ভ্রমণ অ্যালার্ট জারি করে। সেই অ্যালার্টগুলো দূরীকরণে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে সম্মিলিতভাবে আমরা ব্যবস্থা গ্রহণ করছি। এখন সারা বিশ্ব বাংলাদেশ সম্পর্কে ইতিবাচক ধারণা পোষণ করছে। বাংলাদেশের পর্যটনকে এগিয়ে নিতে আমাদের সবার দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের সভাপতি নাদিরা কিরণ, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের (বিটিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা ড. ভুবন চন্দ্র বিশ্বাস, বাংলাদেশ মনিটরের সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) ভাইস-প্রেসিডেন্ট মোহাম্মদ রফিউজ্জামান, অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশের (আটাব) সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফ, এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের সাধারণ সম্পাদক তানজিম আনোয়ার প্রমুখ।



 

Show all comments
  • Nannu chowhan ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ৪:৪৩ পিএম says : 0
    Jara khoub beshi pam dia kotha bole tader vitor corruption thake...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ