Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬ আষাঢ় ১৪৩১, ১৩ যিলহজ ১৪৪৫ হিজরী

কূটনীতিকদের সম্মানে খালেদা জিয়ার ইফতার

প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক
বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করলেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। গতকাল রাজধানীর হোটেল ওয়েস্টিনে কূটনীতিকদের জন্য ইফতার ও ডিনার পার্টির আয়োজন করেন খালেদা জিয়া।
এতে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন, ফ্রান্স, ভারত, পাকিস্তান, সউদী আরব, মিশর, শ্রীলঙ্কা, ফিলিস্তিনসহ প্রায় ৪০টি দেশের রাষ্ট্রদূত এবং হাইকামিশনরাসহ বিভিন্ন দূতাবাসের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
খালেদা জিয়ার টেবিলে একসঙ্গে ইফতার করেন- আমেরিকান রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাট, ব্রিটিশ হাইকমিশনার এলিসন ব্লেইক, ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত পিয়েরে মাইদুনসহ ফ্রান্স, নরওয়ে, শ্রীলঙ্কা, ভ্যাটিকান সিটি, কোরিয়া, জাপান, চীন, মিসর, আরব আমিরাতের রাষ্ট্রদূত ও হাইকমিশনারগণ।
ইফতারের আগে এবং পরে খালেদা জিয়া কূটনৈতিকদের সঙ্গে মতবিনিময় করেন। খালেদা জিয়ার ইফতার পার্টিতে বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে অংশ নেন- গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দীন আহমেদ, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহউদ্দিন আহমেদ, আইনজীবী ড. শাহদীন মালিক, অর্থনীতিবিদ মাহবুব উল্লাহ, সাংবাদিক মাহফুজ উল্লাহ, ঢাবি শিক্ষক সুকমল বড়ুয়া, আসিফ নজরুল, বোরহান উদ্দিন, ব্যারিস্টার রুমিন ফারহানা প্রমুখ।
বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন আহমেদ, এজে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, ড. আসাদুজ্জামান রিপন, শামা ওবায়েদ, জেবা খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কূটনীতিকদের সম্মানে খালেদা জিয়ার ইফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ