Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অস্ত্র মামলায়ও ছাত্রলীগ নেতা রনির জামিন

প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেন্দ্র দখল ও অবৈধ অস্ত্র রাখার অভিযোগে দুই বছরের কারাদ-াদেশ প্রাপ্ত চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে হাইকোর্ট।
গতকাল সোমবার বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। অস্ত্র আইনের মামলায় নি¤œ আদালতে তার জামিন আবেদন নাকচ হওয়ার পর গত রোববার তার পক্ষে হাইকোর্টে আবেদন করা হয়। আদালতে এ ছাত্রলীগ নেতার পক্ষে শুনানিতে অংশ নেন শ ম রেজাউল করিম, সঙ্গে আবদুর রাজ্জাক। রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন সহকারী অ্যাটর্নি জেনারেল মনজু নাজনীন।
আদেশের পরে আবদুর রাজ্জাক সাংবাদিকদের বলেন, হাইকোর্ট রনির ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছে। একই সঙ্গে কেন তাকে স্থায়ী জামিন দেয়া হবে না রাষ্ট্রপক্ষের কাছে তা জানতে চেয়ে চার সপ্তাহের রুল দিয়েছে।
৭ মে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া বোর্ড স্কুলের ভোটকেন্দ্রের বাইরে থেকে সিলসহ রনিকে আটকের পর তাকে ভ্রাম্যমাণ আদালতে দুই বছর কারাদ- দেয়া হয়। ওই সময় তার কাছে একটি নাইন এমএম পিস্তল ও ১৫ রাউন্ড গুলি পাওয়ার কথা জানিয়ে অস্ত্র আইনেও তার বিরুদ্ধে একটি মামলা করে পুলিশ। ভোটে প্রভাব বিস্তারের মামলায় ভ্রাম্যমাণ আদালতের দেয়া দ-ের বিরুদ্ধে ক্ষমতাসীন দল সমর্থিত ছাত্র সংগঠনের এই নেতার আপিল মঞ্জুর করে ২৫ মে তাকে জামিনের এই আদেশ দেন চট্টগ্রাম জেলা ও দায়রা জজ। কিন্তু অস্ত্র আইনের মামলায় রনির জামিনের আবেদন বিচারক নাকচ করেছেন। পরবর্তীতে হাইকোর্টে আবেদন করেন। ওই আবেদনের শুনানি শেষে আদালত এ আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ত্র মামলায়ও ছাত্রলীগ নেতা রনির জামিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ