Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনালী ব্যাংকের জিএমের বিরুদ্ধে অভিযোগপত্র

প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নির্ধারিত সময়ে সম্পদ বিবরণী দাখিল না করার মামলায় সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের সাময়িক বরখাস্ত মহাব্যবস্থাপক (জিএম) ননীগোপাল নাথের বিরুদ্ধে অভিযোগপত্র দিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
গত রোববার কমিশন মামলার অভিযোগপত্র অনুমোদন দেয় বলে দুদকের জনসংযোগ বিভাগ জানিয়েছে। দুদক সূত্র জানায়, সোনালী ব্যাংকের সাময়িক বরখাস্ত হওয়া জিএম ননীগোপাল হল-মার্ক গ্রুপের অর্থ আত্মসাতের ঘটনায় করা মামলারও আসামি।
২০১২ সালে ননীগোপাল নাথের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে নামে দুদক। প্রাথমিক অনুসন্ধানের পর নির্ধারিত সময়ের মধ্যে তাঁর নিজের, স্ত্রী ও নির্ভরশীল ব্যক্তিদের স্বনামে-বেনামে অর্জিত যাবতীয় সম্পদের হিসাব চেয়ে তাঁকে সম্পদ বিবরণী নোটিশ দেওয়া হয়। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে কমিশনে সম্পদের হিসাব দেননি তিনি। দুদকের সহকারী পরিচালক মো. মুজিবুর রহমানের অনুসন্ধানের সুপারিশের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪-এর ২৬ (২) ধারায় চলতি বছরের ৩১ জানুয়ারি রমনা থানায় মামলা করে সংস্থাটি। মামলার তদন্তও করেন মুজিবুর রহমান। তদন্ত শেষে ননীগোপাল নাথের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়ার সুপারিশ করলে কমিশন তা অনুমোদন দেয়। শিগিগরই বিচারিক আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হবে বলে সূত্র জানিয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনালী ব্যাংকের জিএমের বিরুদ্ধে অভিযোগপত্র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ