Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কমন ফ্যাসিলিটি সেন্টারের উদ্বোধন

প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ঢাকার হাজারীবাগের লেদার ইনস্টিটিউিট প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মিলনায়তনে এলটিএসই কমন ফ্যাসিলিটি সেন্টারের শুভ উদ্বোধন করা হয়েছে। এই সেন্টারটি স্থাপন করার মূল উদ্দশ্যে হলো, একে ওয়ান পয়েন্ট সার্ভিসিং সেন্টারে পরিণত করা যা পণ্যের দক্ষতা ও ক্ষমতা বৃদ্ধি করে ভালো পণ্য উৎপাদনের ক্ষেত্রে অবদান রাখা।
এ কমন ফ্যাসিলিটি সেন্টারটি ইইউ ইন্সপায়ারড ‘জুতা ও চামড়াজাত শিল্পের মান উন্নয়ন ও মূল্য সংযোজন’-এর উদ্যোগ, এলটিএসই কো অপারেটিভ সোসাইটি লিমিটেডের শাহজালাল ট্যানারি, হাজারীবাগে উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশে শিল্প মন্ত্রণালয়ের সহায়তায় চামড়াজাত পণ্য ও পাদুকা প্রস্তুতকারক এবং রপ্তানিকারক সমিতি (এলএফএমইএবি)-এর বাস্তবায়ন করবে। এসএমই প্রতিযোগিতামূলক গ্র্যান্ড স্কিল বিশেষজ্ঞ, ১ ও ২বি কম্পোনেন্ট এবং বাংলাদেশ ইন্সপায়ারড ডেভেলপিং এসএমই অ্যানে রেইন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।
এছাড়াও অনুষ্ঠানে আইএলও-এর সিনিয়র স্পেশালিস্ট, ইন্ডাস্ট্রি স্কিলস ডেভেলপমেন্ট ফ্র্যাঞ্চাইস ডে সিল্ভা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের লেদার ইনস্টিটিউিট প্রকৌশল ও প্রযুক্তি-এর প্রফেসর ও ডিরেক্টের মো. আফতাব আলি শাইখ বিশেষ অতিথি ছিলেন।
অনুষ্ঠানে আরো অংশগ্রহণ করেন এলএফএমইএবি-এর প্রেসিডেন্ট ও নির্বাহী পরিচালক মো. সাইফুল ইসলাম এবং কাজী রওশন আরা। ১ ও ২বি কম্পোনন্টে-এর টিম লিডার আলি সাবেত, বাংলাদেশ ইন্সপায়ারড প্রোগ্রাম, এলটিএসই কো অপারেটিভ সোসাইটি লিমিটেডের সেক্রেটারি হাবিবুর রহমান, এলএফএমইএবি ইন্সপায়ারড ১বি-এর প্রজেক্ট ডিরেক্টর মশিউর রহমান। এছাড়াও, শিল্প মন্ত্রণালয়, এসএমই ফাউন্ডেশন এবং ইইউ প্রতিনিধিসহ অন্যান্য বাণিজ্যিক মধ্যস্থতাকারী প্রতিষ্ঠানগুলোর উপস্থিত ছিলেন। কয়েক শতাধিক এসএমই-এর উপস্থিতিতে রোডশো এবং ফিতা কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানটির উদ্বোধন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কমন ফ্যাসিলিটি সেন্টারের উদ্বোধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ