Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তিন দোকানিকে জরিমানা

প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন নিত্যপণ্যের বাজার পরিদর্শনে গিয়ে নির্ধারিত মূল্যের অধিক দাম রাখার অভিযোগে তিন ব্যবসায়ীকে ৯০ হাজার টাকা জরিমানা করেন। গতকাল রোববার সকালে রাজধানীর হাতিরপুল বাজার পরিদর্শনে গিয়ে ক্রেতাদের কাছ থেকে নির্ধারিত মূল্যের বেশি দর রাখার অপরাধে এ জরিমানা করেন তিনি।
রোববার সকালে হাতিরপুল বাজারে গিয়ে বিভিন্ন প্রকার নিত্যপণ্যের বাজারদর যাচাই করেন তিনি। এসময় মেয়র কয়েকজন ক্রেতাসহ তরিতরকারি, মাছ, গোশত ও মুদি দোকানদারের সাথে কথা বলে নির্ধারিত দামের চেয়ে বেশি দামে পণ্য বিক্রি হচ্ছে কি না সে খোঁজখবর নেন। এসময় দোকানদাররা ক্রেতাদের কাছে নির্ধারিত মূল্য তালিকার থেকে বেশি দামে পণ্য বিক্রির অভিযোগের সত্যতা পান।
এসময় মেয়রের বহরে থাকা ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্র্রেট মোহাম্মদ নাজমুছ শোয়েব তালিকায় টাঙানো মূল্যের চেয়ে অধিক দামে পণ্য বিক্রির দায়ে ফারুক স্টোর, তিন ভাই বাণিজ্যালয় এবং মোতালেব গোশত বিতান নামের তিনটি প্রতিষ্ঠানকে প্রত্যেকের ৩০ হাজার টাকা করে ৯০ হাজার টাকা জরিমানা আদায় করেন।
এসময় মেয়র বলেন, মাছ, গোশতসহ অন্যান্য দ্রব্যসামগ্রীর মূল্য মোটামুটি স্থিতিশীল আছে। তবে ছোলা তুলনামূলকভাবে একটু বেশি দামে বিক্রি হচ্ছে।
দোকানে টাঙানো মূল্য তালিকা কঠোরভাবে মেনে চলার জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, অন্যথায় মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা আদায় করা হবে। মাসজুড়েই বিভিন্ন মার্কেটে বাজারদর যাচাইকল্পে গঠিত মনিটরিং কমিটির অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।
তিনি বলেন, কাউকে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে পণ্য বিক্রি করতে দেয়া হবে না। এ ব্যাপারে তিনি নগরবাসীকে প্রয়োজনে ৯৫৫৬০১৪ নম্বরে ফোন করে কর্পোরেশন থেকে সাহায্য নেয়ার জন্য অনুরোধ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তিন দোকানিকে জরিমানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ