Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সউদী-বাংলাদেশের সম্পর্ক সুদৃঢ় ও সৌহার্দ্যপূর্ণ -জেদ্দায় ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় মুসলমানদের ঐক্য প্রতিষ্ঠা জরুরি বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সউদী আরব ও বাংলাদেশের সম্পর্ক অতীতের যে কোন সময়ের তুলনায় এখন অনেক সুদৃঢ় এবং সৌহার্দ্যপূর্ণ। রোববার প্রতিমন্ত্রী জেদ্দা কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমান বন্দরে সউদী আরবের ধর্ম দাওয়া ও গাইডেন্স বিষয়ক মন্ত্রী ডক্টর আব্দুল লতিফ বিন আব্দুল আজিজ আল শেখের সাথে বৈঠকে তিনি একথা বলেন। ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কূটনৈতিক, রাজনৈতিক ও উন্নয়নে বিচক্ষণ নেতৃত্বের প্রশংসা করেন সউদী মন্ত্রী। সউদী সরকারের আমন্ত্রণে ‘কিং আব্দুল আজিজ ইন্টারন্যাশনাল কোরআন মেমোরাইজেশন কন্টেস্টে’ মেহমান হিসেবে অংশ নিতে ৬ দিনের সফরে রোববার সউদী আরব পৌঁছান ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। পবিত্র মক্কা শরীফের মসজিদুল হারামে ৭-১১ সেপ্টেম্বর, আন্তর্জাতিক এ কোরআন মেমোরাইজেশন কন্টেস্টের ৪১তম অধিবেশন চলছে। বাংলাদেশসহ বিশ্বের প্রায় ১৫০ টি দেশের প্রতিযোগি এ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করছে।

ধর্ম প্রতিমন্ত্রী জেদ্দা বিমান বন্দরে পৌঁছলে সউদী সরকারের ধর্ম দাওয়া ও গাইডেন্স বিষয়ক মন্ত্রী ডক্টর আব্দুল লতিফ বিন আব্দুল আজিজ আল শেখ তাঁকে স্বাগত জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ম প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ