Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডেঙ্গুতে ভিকারুননিসা স্কুলছাত্রীর মৃত্যু

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে টানা ছয় দিন লাইফ সাপোর্টে থেকে নিয়তির কাছে হার মানতে হল সিলেটি কিশোরী অস্মিতা বেগমকে (১৩)।
গতকাল সকাল সাড়ে ৭টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়ে ঢাকা ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের ৮ম শ্রেণির মেধাবী শিক্ষার্থী অস্মিতা। বিকেলে অস্মিতার মায়ের ইচ্ছানুযায়ী হযরত শাহজালাল (রহ.) দরগাহ কবরস্থানে তাকে দাফন করা হয়।

অস্মিতা বেগম সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের কামালপুর গ্রামের কবি-ছড়াকার হেনা নূরজাহানের কন্যা। তার পিতা ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানি লিমিটেডের এমআইএস অ্যান্ড আইসিটির ব্যবস্থাপক প্রকৌশলী আমানত মাওলা। হেনা-আমানত দম্পতির ২ কন্যার মধ্যে অস্মিতা ছিল বড়।
জানা গেছে, অস্মিতার পৈতৃক নিবাস ঢাকার আজিমপুরে। সম্প্রতি অস্মিতা, তার বাবা-মা ও একমাত্র ছোট বোন সারিনা বেগম এক সাথে পরিবারের সবাই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন। তাদেরকে ঢাকা ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা গ্রহণ করে বাবা-মা ও বোন সুস্থ হয়ে উঠলেও অস্মিতার অবস্থার অবনতি হয়। তাই উন্নত চিকিৎসার জন্য পরবর্তিতে অস্মিতাকে নিয়ে যাওয়া হয় ঢাকা মিলেনিয়াম হাসপাতালে। সেখানে টানা ছয়দিন লাইফ সাপোর্টে ছিল সে। অবশেষে তার মৃত্যু হয়।
অস্মিতার মামা বিশ্বনাথের কামালপুর গ্রামের হিমেল আহমেদ বলেন, ঢাকার আজিমপুর ও ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে দুই দফা জানাজা শেষে অস্মিতার লাশ সিলেট নিয়ে আসা হবে। এখানে জানাজা শেষে অস্মিতার মায়ের ইচ্ছা অনুযায়ী হযরত শাহজালাল (রহ.) দরগাহ কবরস্থানে তাকে দাফন করা হবে।

অস্মিতার বাবা প্রকৌশলী আমানত মাওলা বলেন, আমরা স্ব-পরিবারে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হই। অস্মিতার অবস্থা খারাপ হলে তাকে উন্নত চিকিৎসা প্রদান করা হয়। অবশেষে টানা ৬ দিন লাইফ সাপোর্টে থাকার পর গতকাল সকাল সাড়ে ৭টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সে মৃত্যুবরণ করে। গত ২৩ আগস্ট ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয় অস্মিতা। শারীরিক অবস্থার অবনতি হলে গত ২৭ আগস্ট তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে স্থানান্তর করা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ