Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিভিন্নস্থানে ঝড় ও বজ্রপাতে নিহত ৭

প্রকাশের সময় : ১২ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের বিভিন্ন স্থানে ঝড় ও বজ্রপাতে অন্তত ৭ জন নিহত হয়েছেন। এদের মধ্যে ৪ জন বজ্রপাতে ও তিনজন ঝড়ের সময় গাছচাপায় মারা যান।
বাগেরহাটে বজ্রপাতে নিহত ২, আহত ২
বাগেরহাট জেলা সংবাদদাতা : বাগেরহাটের বজ্রপাতে দিনমজুরসহ দুইজন নিহত এবং দুইজন গুরুত্বর আহত হয়েছেন। গতকাল দুপুরে বৃষ্টির সময় আকস্মিক বজ্রপাতে মোল্লাহাট ও মোরেলগঞ্জ উপজেলার এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- বাগেরহাটের রামপাল উপজেলার মানিকনগর গ্রামের ইনছান শেখের ছেলে আজম শেখ (৪৮) এবং মোরেলগঞ্জ উপজেলার চিংড়াখালী ইউনিয়নের পূর্ব চন্ডিপুর গ্রামের মরহুম ইউনুস খানের ছেলে আল আমীন খান (৩৫)। ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) রফিকুল ইসলাম গাজী বলেন, দুপুরে বৃষ্টির সময় আকস্মিক বজ্রপাতে আক্রান্ত আজম শেখ ও খান জাহান আলী (৫০) নামে দুই দিনমজুরকে হাসপাতালে আনা হয়। এদের মধ্যে আজম শেখ ঘটনাস্থলেই মারা যায়। অপর আহত খান জাহান আলীকে আশঙ্কাজনক অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান হয়েছে।
সোনারগাঁয়ে ট্টলার চালক নিহত
সোনারগাঁ উপজেলা সংবাদদাতা : সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার এলাকায় গতকাল শনিবার দুপুরে বজ্রপাতে মোঃ আনোয়ার হোসেন আনা (৩৫) নামে এক ট্টলার চালকের মৃত্যু হয়েছে। নিহত আনোয়ার হোসেন মেঘনা উপজেলার নরচর গ্রামের সাব মিয়ার ছেলে।
টেকনাফে রোহিঙ্গা জেলের মৃত্যু
টেকনাফ উপজেলা সংবাদদাতা : টেকনাফে বজ্রপাতে এক রোহিঙ্গা জেলের মৃত্যু হয়েছে। নিহত জেলে উপকূলীয় ইউনিয়ন বাহারছড়া শামলাপুর রোহিঙ্গা বস্তির আমির হোসেনের ছেলে কামাল হোসেন (২২)।
গতকাল সকাল ১০টার দিকে সমুদ্র সৈকত এলাকায় মশারী জাল নিয়ে মাছ শিকারের সময় বজ্রপাতে তার মৃত্যু হয়।
পটুয়াখালীতে ঝড়ে গাছচাপা পড়ে দুইজন নিহত
পটুয়াখালী জেলা ও গলাচিপা সংবাদদাতা : গতকাল সকাল ১০টার দিকে পটুয়াখালী জেলার উপর দিয়ে বয়ে যাওয়া প্রবল ঝড়ো হাওয়া ও বজ্র বৃষ্টির সময় গাছচাপা পড়ে জেলার সদর উপজেলার ছোট বিঘাই ইউনিয়নের অফিসের হাট এলাকায় কুদ্দুস হাওলাদারে সদ্য এসএসসি পাশ করা মেয়ে তানজিলা (১৮) ঘরের উপর গাছ চাপা পড়ে প্রাণ হারায়। এ ছাড়া ও জেলা গলাচিপা উপজেলার অমখোলা গ্রামের গৃহবধূ সেলিমা বেগম (৩৫) ঘরের উপর গাছ চাপা পড়ে প্রাণ হারায়।
বাউফলে জেলের মৃত্যু
বাউফল উপজেলা সংবাদদাতা : বাউফলের কেশবপুর ইউপির মমিনপুর চরে বজ্রপাতে মোস্তফা দর্জি ওরফে লালু (৫৫) নামে এক জেলের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার বেলা সারে ৩টার সময় এ ঘটনা ঘটে। লালু মমিনপুর গ্রামের মৃত্যু রুস্তুম দর্জির ছেলে। স্থানীয়রা জানায়, লালু গতকাল শনিবার বেলা সাওে ৩টার দিকে উপজেলার তেঁতুলিয়া নদীতে মাছ ধরার জাল ফেলে নৌকার মধ্যে অবস্থান করছিল। এ সময় হঠাৎ তার নৌকায় বজ্রপাত হলে ঘটনাস্থলে সে মারা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিভিন্নস্থানে ঝড় ও বজ্রপাতে নিহত ৭
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ