Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে টেলিযোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত

৩ এক্সচেঞ্জ প্রতিদিনই বন্ধ হয়ে যায়

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 বরিশাল মহানগরীসহ দক্ষিণাঞ্চলের সরকারি টেলিযোগাযোগ ব্যবস্থা মারাত্মক সংকটাপন্ন। বিগত কয়েক বছর ধরে চরম উদাসীনতা আর অবহেলার মধ্যে দিয়ে চলমান এ অঞ্চলের প্রায় ৪৩ হাজার ধারন ক্ষমতার টেলিফোন এক্সঞ্জগুলোর কারিগরি ত্রæটি ইতোমধ্যে গ্রাহকদের চরম বিপাকে ফেলতে শুরু করেছে। ফলে গ্রাহক সংখ্যাও ১৫হাজারের নিচে নেমে এসেছে।

প্রায় প্রতিদিনই দক্ষিণাঞ্চলের সাথে এনডবিøউডি ও আইএসডি টেলিফোন যোগাযোগ বন্ধ হয়ে যাচ্ছে। একই সাথে বন্ধ হয়ে যাচ্ছে বিটিসিএল-এর ইন্টারনেট পরিসেবা ছাড়াও উপজেলার সাথে টেলিযোগাযোগ ব্যবস্থাও।

গত দু’দিন ধরে সকাল থেকে দুপুর পর্যন্ত বরিশাল মহানগরীর সবগুলো টেলিফোন এক্সচেঞ্জই বন্ধ হয়ে যাচ্ছে। ঘন্টার পর ঘন্টা ধরে একটি বিভাগীয় সদরের টেলিফোন এক্সচেঞ্জ বন্ধ থাকলেও তা থেকে উত্তরনের কোন লক্ষণ দেখা যাচ্ছে না।

সুষ্ঠ সেবা না পেয়ে ইতোমধ্যে হাজার হাজার গ্রাহক তাদের টেলিফোন সমর্পণ করেছেন। অনেক টেলিফোন সমর্পণ না হলেও তা বছরের পর বছর ধরে বন্ধ রয়েছে। কিন্তু এসব বিষয় দেখভালের দায়িত্ব বিটিসিএল-এর যেসব কর্তাব্যক্তির ওপর তাদেরই বেশিরভাগ সময় খুঁজে পাওয়া যায়না বলে অভিযোগ উঠেছে। বরিশাল মহানগরীতে বিটিসিএল-এর কর্তব্যপরায়ন ও দায়িত্বশীল কর্মকর্তারও অভাব প্রকট। কোন গ্রাহকের টেলিফোন বিকল হলে তা ত্রæটিমূক্ত করতে দিনের পর দিন অভিযোগ দিয়েও সচল হচ্ছে না। স¤প্রতি বরিশালের সরকারি কৌশলীর বাসার টেলিফোন সচল করতে জিএম পর্যন্ত অভিযোগ দিতে হয়েছে বলে জানা গেছে।

বিষয়টি নিয়ে বরিশাল টেলিযোগাযোগ অঞ্চলের জিএম-এর সাথে আলাপ করা হলে তিনি জানান, এখানকার টেলিফোন এক্সচেঞ্জগুলো দুই দশকের পুরনো। তারপরেও আমরা চেষ্টা করছি ভাল সেবা দিতে। এসব বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদেরকে সঠিক নজরদারি ওতদারকি করতে বলবেন বলে জানান জিএম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৩ এক্সচেঞ্জ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ