Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে প্রথম ডেঙ্গু রোগীর মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো ও সীতাকুন্ড সংবাদদাতা | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ডেঙ্গু আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ প্রথম কোনো রোগীর মৃত্যু হলো। গতকাল (শনিবার) ভোর ৫টায় নগরীর পাঁচলাইশ পার্ক ভিউ হাসপাতালে মো. বাদশা মোল্লা (৫৫) নামে চিকিৎসাধীন এক ডেঙ্গু রোগী মারা যান। তিনি সীতাকুন্ডের সলিমপুর ইউনিয়নের দক্ষিণ সলিমপুর জাফরাবাদ সমাদারপাড়া পাহাড়িকা আবাসিক এলাকার আবদুল ওয়াহিদ মোল্লার পুত্র।
গত ২০ আগস্ট অসুস্থতা নিয়ে চট্টগ্রাম ডায়াবেটিক হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পরে ২২ আগস্ট তাকে পার্ক ভিউ হাসপাতালে স্থানান্তর করা হয়। তিনি ডেঙ্গুসহ একাধিক রোগে ভুগছিলেন। হাসপাতালে ভর্তির পর পরীক্ষায় তার ডেঙ্গু শনাক্ত হয়। পরবর্তীতে তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রাখা হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান ছিদ্দিকী বলেন, বাদশা মোল্লার ডায়াবেটিস ছিলো বেশি। এরমধ্যে ডেঙ্গু আক্রমন করে। এতে তার শরীরের কয়েকটি অর্গান নষ্ট হয়ে যায়। তার ডেঙ্গুর প্রকৃতি ছিলো ঢাকায় আক্রান্ত রোগীদের মত। চট্টগ্রামের কোনো রোগী এখনো এত জটিল অবস্থায় পাওয়া যায়নি। চিকিৎসার তত্ত্বাবধানে থাকা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো. নুরুল হায়দার জানান, বাদশা মোল্লার ডেঙ্গু এনএসওয়ান পজিটিভ ছিলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ