Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু হত্যার কুশিলবদের মধ্যে জিয়া অন্যতম: তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ২:৩২ পিএম

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, যারা বঙ্গবন্ধু হত্যার কু‌শিলব ছিল তা‌দের ম‌ধ্যে জিয়াউর রহমান অন্যতম। ১৫ আগষ্টের আগে ও প‌রের ঘটনা‌ সাক্ষ্য দেয় বঙ্গবন্ধু হত্যার কু‌শিলব‌দের অন্যতম হ‌চ্ছেন মেজর জিয়া। শুক্রবার বিএন‌পির মহাস‌চিব এক‌টি সংবাদ স‌ম্মেলন ক‌রে‌ছেন। সেখা‌নে কত লোক নি‌খোঁজ হ‌য়ে‌ছে তার কথা ব‌লে‌ছেন। প্রকৃতপ‌ক্ষে বিএন‌পি গ‌ঠিত হ‌য়ে‌ছে মান‌ু‌ষের র‌ক্তের উপর দা‌ড়ি‌য়ে।

আজ শ‌নিবার (৩১ আগস্ট) দুপু‌রে বঙ্গবন্ধু স্বাধীনতা প‌রিষদ আ‌য়ো‌জিত জাতীয় শোক দিব‌সের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্ত‌ব্যে তি‌নি এ কথা বলেন।

তি‌নি ব‌লেন, জিয়াউর রহমান ক্ষমতায় আসার পর ১৬শ‌ সেনা সদস্য‌কে হত্যা করা হ‌য়ে‌ছে। তারা অনেকে ক্যান্টনমেন্টের বাইরে ছিলেন, তা‌দের‌কে‌ ডে‌কে এনে কোনো কিছু না ব‌লে হত্যা করা হ‌য়ে‌ছে। তথ্যমন্ত্রী ব‌লেন, মানু‌ষের র‌ক্তের উপর দা‌ড়ি‌য়ে তারাই এখন বড় বড় কথা বল‌ছে।

তথ্যমন্ত্রী বলেন, তারা গত ১০ বছ‌রে অসংখ্য মানুষ‌কে পু‌ড়ি‌য়ে মে‌রে‌ছে। ৪ হাজার বাস পে‌ট্টোল বোমায় পুড়ি‌য়ে‌ছে। ৩০ টির ও বেশি সরকা‌রি অফিসে আগুন দি‌য়ে‌ছে। তা‌দের উচিত প্রথমে জনগ‌ণের কা‌ছে ক্ষমা চাওয়া।

তা‌দের আশ্র‌য়ে প্রশ্র‌য়ে জ‌ঙ্গি‌দের দ্বারাও বহু‌লোক হত্যার শিকার হ‌য়ে‌ছে। আর এ সমস্ত হুকু‌মের আসামী হ‌চ্ছে খা‌লেদা জিয়া। তি‌নি ব‌লেন, আলাদা ট্রাইব্যুনাল গঠন ক‌রে বিচা‌রের মু‌খোমু‌খি কর‌তে হ‌বে তা‌দের। তা‌দের মু‌খে এখন মানুষ হারা‌নোর বেদনার কথা মানায় না। কারণ তারাই অসংখ্য মা বো‌নের বুক খা‌লি ক‌রে‌ছেন।
হাছান মাহমুদ ব‌লেন, আলাদা ক‌মিশ‌নের কথা আইনমন্ত্রী ব‌লে‌ছেন। আমি ম‌নে ক‌রি, যারা পে‌ট্টোল বোমা মে‌রে মানুষ হত্যা ক‌রে‌ছে তা‌দের ও ঘটনার পিছ‌নের কু‌শিলব‌দের ও বিচা‌রের মু‌খোমু‌খি কর‌তে হ‌বে। আলোচনা সভায় আরো উপ‌স্থিত ছি‌লেন, এড. কামরুল ইসলাম, এড. শামসুল হক টুকু, সু‌জিত রায় ন‌ন্দি প্রমুখ।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ