Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আল্লাহ ডেঙ্গুর বালা থেকে রক্ষা করুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

ডেঙ্গুর বালা থেকে দেশের জনগণকে রক্ষা এবং আক্রান্তদের আশু রোগমুক্তির জন্য গতকাল মসজিদে মসজিদে দোয়া করা হয়েছে। ইমাম ও খতীবরা খুৎবা পূর্ব বয়ানে ডেঙ্গুর প্রকোপ থেকে রক্ষার জন্য আল্লাহর কাছে দোয়া করেন এবং বাসা-বাড়ির আশপাশের ময়লা-আবর্জনা, পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার ওপর গুরুত্বারোপ করেছেন।

খুৎবা পূর্ব বয়ানে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতী এহেসানুল হক বলেন, সাময়িক গজব হিসেবে ডেঙ্গু এসেছে। সকলের সহযোগিতায় ডেঙ্গু অনেকটাই কমে আসছে। তিনি বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতা ঈমানের অংশ। ডেঙ্গুর প্রকোপ থেকে পরিত্রাণের জন্য আল্লাহর সাহায্য কামনার পাশাপাশি ডোবা-নালা ও আশপাশের ময়লা দুর্গন্ধযুক্ত পানি পরিষ্কার করতে হবে। যদি এ ব্যাপারে গাফেল থাকি তা হলে আবার এসব গজব আসতে পারে। তিনি ডেঙ্গুতে মৃত্যু ব্যক্তিদের রুহের মাগফেরাত কামনা এবং আক্রান্তদের আশু রোগমুক্তির জন্য মোনাজাত করেন। চকবাজার ইসলামবাগ বড় মসজিদের খতীব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী জুমার নামাজ শেষে মোনাজাতে ডেঙ্গুর প্রকোপ থেকে দেশবাসিকে রক্ষার জন্য আল্লাহর নিকট দোয়া করেন।

মিরপুর সাংবাদিক আবাসিক এলাকা জামে মসজিদের খতীব মাওলানা মিজানুর রহমানও ডেঙ্গুর প্রকোপ থেকে রক্ষা ও আক্রান্তদের দ্রুত মুক্তির জন্য দোয়া করেন। জিগাতলা বড় মসজিদের খতীব ড. মাওলানা আবু সালেহ পাটওয়ারী বাদ জুমা মোনাজাতে ডেঙ্গু প্রকোপ থেকে রক্ষা এবং আক্রান্তদের জন্য দোয়া করেন। আরমানিটোলা এইচ এম শাহী জামে মসজিদের খতীব মাওলানা মুসা বিন ইজহার ডেঙ্গু থেকে দেশবাসিকে রক্ষা এবং আক্রান্তদের রোগমুক্তির জন্য দোয়া করেন। তিনি পরিষ্কার-পরিচ্ছন্নতার ওপর গুরুত্বারোপ করেন।

নারায়ণগঞ্জের ফতুল্লার উত্তর নরসিংপুস্থ হাজী শরীয়াত উল্লাহ তাহফিজ আল কুরআনুল কারীম মাদরাসা বায়তুল আমান জামে মসজিদের খতীব মাওলানা ঈসমাইল হোসেন সিরাজী খুৎবা পূর্ব বয়ানে ডেঙ্গুর প্রকোপ থেকে রক্ষার জন্য মহান আল্লাহপাকের সাহায্য কামনা করে বলেন, আমাদের গুণাহের কারণে আল্লাহপাক অনেক সময়ে রোগ-বালা দিয়ে পরীক্ষা করেন। আসুন সবাই মিলে তাওবাহ করে ডেঙ্গুর বালা থেকে মুক্তির জন্য আল্লাহর নিকট পানাহ চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ