Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বৈরতান্ত্রিক ব্যবস্থার পরিবর্তন না ঘটালে ভবিষ্যত বিপদজ্জনক হবে-জোনায়েদ সাকি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৯, ১২:২৮ এএম

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারি জোনায়েদ সাকি বলেছেন, বিরাজমান স্বৈরতান্ত্রিক ব্যবস্থার পরিবর্তন ঘটাতে না পারলে দেশ এক বিপদজ্জনক ভবিষ্যতে পা বাড়াবে। কাজেই একটা কার্যকর গণতান্ত্রিক ব্যবস্থার কর্মসূচির ভিত্তিতে জনগণের বৃহত্তর ঐক্য গড়ে তোলাই এখন দেশের গণতান্ত্রিক শক্তির সামনে প্রধান কর্তব্য। 

গণসংহতি আন্দোলনের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল সাভারের জাতীয় স্মৃতিসৌধে মুক্তিসংগ্রামের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন কালে তিনি একথা বলেন।
এসময় দলের নির্বাহী সমন্বয়কারি (ভারপ্রাপ্ত) আবুল হাসান রুবেল, সম্পাদকমÐলীর সদস্য বাচ্চু ভূইয়া, মনির উদ্দীন পাপ্পু, জুলহাসনাইন বাবু, কেন্দ্রীয় সদস্য দীপক রায়, সংগঠক সৈকত মল্লিক, মিজানুর রহমান, বেলায়েত শিকদারসহ বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
জোনায়েদ সাকি বলেন, প্রতিষ্ঠার পর থেকেই মুক্তিযুদ্ধে জনগণের আকাক্সক্ষার বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে অবিচলভাবে তার সাধ্য মতো কাজ করে যাচ্ছে গণসংহতি আন্দোলন। বাংলাদেশের মানুষের সংগ্রামের ধারাবাহিকতাতেই এখন একটা কার্যকর গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠার কর্তব্য আমাদের সামনে এসে দাঁড়িয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তিনি সকল সদস্য, শুভানুধ্যায়ী ও সারা দেশের জনগণকে সংগ্রামী শুভেচ্ছা জানাতে গিয়ে জানান তার দল বৃহত্তর ঐক্য গড়ে তুলতে সাধ্য মতো সেই লক্ষ্যে সংগ্রাম গড়ে তুলতে সচেষ্ট থাকবে।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ (শুক্রবার) বিকাল সাড়ে চারটায় বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বি এম এ) মিলনায়তনে গণসংহতি আন্দোলনের উদ্যোগে ‘বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও গণতান্ত্রিক শক্তির করণীয়’ শিরোনামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় আলোচনা করবেন বুদ্ধিজীবী ও রাজনৈতিক নেতৃবৃন্দ। সভায় সভাপতিত্ব করবেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বৈরতান্ত্রিক ব্যবস্থার পরিবর্তন না ঘটালে ভবিষ্যত বিপদজ্জনক হবে-জোনায়েদ সাকি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ