Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২১ বছর পর মা ফিরে পেলেন হারানো ছেলেকে

প্রকাশের সময় : ১১ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বাবা-মায়ের মধ্যে বিবাদ চলছিল সাংসারিক বিষয়-আশয় নিয়ে। আর তার পরিণতি ভোগ করতে হলো তাদের ১৮ মাসের নিষ্পাপ সন্তানটিকে। একদিন মা অফিসে গেছেন। ফিরে এসে দেখলেন বাসার সবকিছু ল-ভ-। প্রথমে মনে হলো ডাকাত ঢুকেছিল বাসায়। কিন্তু কিছুক্ষণের মধ্যেই পরিষ্কার হয়ে যায় যে বাসায় তার স্বামী ও সন্তান নেই! নেই আরো অনেক কিছু। ছেলে স্টিভ হার্নান্দেজের যাবতীয় কাপড়চোপড়, স্মৃতিজড়িত আসবাবপত্র কিছুই খুঁজে পাচ্ছেন মারিয়া ম্যানিকা। বুঝতে পারলেন এটা তার স্বামীর কা-। তার ওপর রাগ মেটাতে ছেলেকে নিয়ে অজানার উদ্দেশে পাড়ি দিয়েছেন।
এর পর থেকে শুরু হয় ম্যানিকার ছেলেকে না দেখার কষ্টকর দিনগুলো। পুলিশকে জানান বিস্তারিত। পুলিশ ঘটনার বছর ১৯৯৫ সাল থেকে তদন্ত করে আসছেÑকোথায় গেলেন শিশু সন্তানসহ বাবা। কিন্তু এতদিন কোনো হদিস ছিল না কারো। সম্প্রতি তদন্ত কর্মকর্তারা একটি ক্লু পান স্টিভ হার্নান্দেজ মেক্সিকোতে থাকতে পারেন। এরপর কৌশলে স্টিভের কাছে গিয়ে তার ডিএনএ নিয়ে পরীক্ষার পর প্রমাণিত হয় এই ২২ বছর বয়সী ছেলেই সেই হারিয়ে যাওয়া ১৮ মাসের শিশু! অতঃপর ক্যালিফর্নিয়াবাসী মায়ের সাথে সাক্ষাতের আয়োজন করা হয় স্টিভের। গত বৃহস্পতিবার মা-ছেলে দেখা হয় ২১ বছর পর! দুইজনই ছিলেন আবেগাক্রান্ত। কেঁদে কেঁদে একে অন্যের চোখ মুছে দেন মা-ছেলে। স্টিভ এখন সিদ্ধান্ত নিয়েছেন মায়ের সাথেই যুক্তরাষ্ট্রে থাকবেন। ধারণা করা হচ্ছে, বেশ আগেই স্টিভের বাবা ভ্যালেন্টাইন হার্নান্দেজ মারা গেছেন। সূত্র : এপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২১ বছর পর মা ফিরে পেলেন হারানো ছেলেকে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ