Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেঙ্গু সচেতনতায় ড্যাবের লিফলেট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

ডেঙ্গু রোগ প্রতিরোধ ও জনসচেতনতার লক্ষ্যে রাজধানীতে লিফলেট বিতরণ করেছেন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)-এর নেতৃবৃন্দ। গতকাল রোববার দুপুরে রাজধানীর ইস্কাটনে হলি ফ্যামিলি হাসপাতালের সামনে ও আশপাশের এলাকায় লিফলেট বিতরণ করা হয়। ড্যাবের সভাপতি প্রফেসর ডা. হারুন আল রশিদের নেতৃত্বে লিফলেট বিতরণকালে সংগঠনের নেতা ডা. মজিবুল হক, খালেকুজ্জামান দীপুসহ বিভিন্ন পর্যায়ের চিকিৎসকবৃন্দ অংশগ্রহণ করেন। হারুন আল রশিদ বলেন, ডেঙ্গু রোগ প্রতিরোধে সরকার একেবারেই ব্যর্থ। আমরা সাধ্যমতো জনসচেতনতামূলক প্রচারণা চালাচ্ছি এবং লিফলেট বিতরণ করছি। ইতোমধ্যে আমরা পরামর্শ দেয়ার জন্য ড্যাবের পক্ষ থেকে একটি হটলাইন নাম্বারও চালু করেছি।
নিহতের পরিবারকে সান্ত¡না : এ দিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজের এম নাইন ব্যাচের ছাত্র মুক্তিযোদ্ধা ডা. উইলিয়াম ¤্রং গত ২৭ জুলাই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকার স্কয়ার হাসপাতালে মৃত্যুবরণ করেন। গত রাতে ড্যাবের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ডা. মো. আব্দুস সেলিমসহ অন্যান্য নেতৃবৃন্দ ময়মনসিংহে নিহতের বাসায় গিয়ে খোঁজখবর নেন। নিহত ডাক্তারের দুই চিকিৎসক মেয়ে ডা. তিলোত্তমা ও ডা. তিথির সঙ্গে সাক্ষাৎ করে পরিবারের প্রতি সহমর্মিতা ও সমবেদনা জ্ঞাপন করেন ড্যাবের নেতারা।
এসময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেনÑ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক বদরুদ্দীন সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক ডা. সায়েম মনোয়ার, ডা. নাসিম, ডা. সাইফুল, ডা. শফিক, ডা. সুজন, ডা. বসু, ডা. দানি, ডা. সনিন, ডা. তানভীর, ডা. আহনাফসহ আরো অনেকে। আরো যেসব চিকিৎসক ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন তাদের পরিবারের পাশে গিয়ে ড্যাব নেতৃবৃন্দ খোঁজখবর নেবেন বলে জানান সংগঠনের সভাপতি ডা. হারুন আল রশিদ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ