Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুই-একটি খুন করে বীরের জাতিকে ভয় দেখানো সম্ভব নয় : সৈয়দ আশরাফ

প্রকাশের সময় : ১০ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : জনমনে আতংক ছড়াতেই টার্গেট কিলিং-এর মতো ঘটনা ঘটানো হচ্ছে বলে মন্তব্য করেছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। দুই-একটি খুনের ঘটনা ঘটিয়ে বীরের জাতিকে ভয় দেখানো সম্ভব নয় বলেও এ সময় মন্তব্য করেন তিনি।
গতকাল বৃহস্পতিবার দুপুরে সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) ৬১তম বুনিয়াদি প্রশিক্ষণ সনদ বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন মন্ত্রী।
মন্ত্রী আরো বলেন, বাঙ্গালীর মনে ভয় ধরানোর জন্যই এ ধরনের হত্যাকা- ঘটনা হচ্ছে, তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে। তারা অপরাধীদের ধরতে অভিযানও করছে।
সুশাসনের পূর্ব শর্ত সেবামুখী ও জনমুখী সিভিল সার্ভিস উল্লেখ করে মন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে সরকারের নীতিনির্ধারণে সহায়তা এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে তার বাস্তবায়নের আহ্বান জানান।
এ সময় কেন্দ্রীয় সিদ্ধান্ত বাস্তবায়নে মাঠ পর্যায়ে সবাইকে কাজ করে যাওয়ারও আহ্বান জানান।
এ সময় মন্ত্রী প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ ও মেরিট মেডেল প্রদান করেন।
ছয়মাস মেয়াদি কোর্সে জুডিসিয়াল সার্ভিসসহ বাংলাদেশ সিভিল সার্ভিসের ১৭ ক্যাডারের মোট ৫৪৫ জন নবীন কর্মকর্তা প্রশিক্ষণ শেষ করেন।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরীর সভাপতিত্বে এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান, বিপিএটিসি’র রেক্টর আ ল ম আবদুর রহমানসহ বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিপিএটিসি’র পরিচালকসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই-একটি খুন করে বীরের জাতিকে ভয় দেখানো সম্ভব নয় : সৈয়দ আশরাফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ