Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

অবশেষে নিজ দেশে ফিরে যাচ্ছে ভারতীয় শিশু সনু

প্রকাশের সময় : ১০ জুন, ২০১৬, ১২:০০ এএম

যশোর ব্যুরো : ভারতের নয়াদিল্লির শিশু সনুর অবশেষে ফেরত যাওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সনুর ডিএনএ টেস্ট করার জন্য রক্ত সংগ্রহ হয়েছে। ভারতীয় দূতাবাসের সেক্রেটারি রমা কান্ত গুপ্ত, চিত্তরঞ্জন বহেরা ও ভেব প্রকাশ গ্রোডার যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে আসেন। তারা সনুর রক্তসহ বিভিন্ন নমুনা সংগ্রহ করেন। এরপর সেগুলো নিয়ে তার মা-বাবার রক্তের সাথে পরীক্ষা করবেন। সবকিছু মিল হলে ভারতীয় দূতাবাস সনুকে মা-বাবার কাছে হস্তান্তর করবে।
যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালক শাহাবুদ্দিন আহমেদ জানান, ৬ মাস আগে সনু যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে নিরাপদ হেফাজতে আসে। এখানে আসার পর তার পরিবারের খোঁজখবর শুরু হয়। পরে জানা যায় তার মা-বাবা দিল্লিতে থাকে। দূতাবাসের মাধ্যমে দিল্লিতে সনুর মা-বাবা পাওয়া যায়। এখন দূতাবাস তাদের আইনি প্রক্রিয়া শুরু করেছে। আজ তারা ডিএনএ টেস্টের জন্য রক্ত নিয়ে গেছে। সব কিছু মিলে গেলে সনুকে ফেরত পাঠানো হবে। উল্লেখ্য, ২০১০ সালে দিল্লি থেকে নিখোঁজ হয় সনু নামে এই শিশু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবশেষে নিজ দেশে ফিরে যাচ্ছে ভারতীয় শিশু সনু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ