Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ফের প্যাকেজ ভ্যাট চালুর দাবি ব্যবসায়ীদের

প্রকাশের সময় : ১০ জুন, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : পুরাতন ঢাকা ব্যবসায়ী ঐক্য পরিষদের সমন্বয়কারী মোহাম্মদ ইকবাল জামাল (জুয়েল) বলেছেন, আগের মতো প্যাকেজ ভ্যাট চালু না হলে সারা দেশের ব্যবসায়ীদের মধ্যে চেইন অব কমান্ড বলে কিছু থাকবে না। ঈদের পর তারা যে যার মতো রাস্তায় নেমে পড়বে বলেও তিনি জানান।
গতকাল বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। পূর্বের নিয়মে প্যাকেজ ভ্যাট স্থায়ীকরণ ও বর্ধিত প্যাকেজ ভ্যাট প্রত্যাহারের দাবিতে বাংলাদেশের জাতীয় স্তরের ক্ষুদ্র-মাঝারি শিল্প ব্যবসার প্রতিনিধিত্বকারী ৪৮টি বাণিজ্যিক সংগঠন নিয়ে গঠিত পুরাতন ঢাকা ব্যবসায়ী ঐক্য পরিষদ এ সংবাদ সম্মেলন আয়োজন করে।
মোহাম্মদ ইকবাল জামাল জুয়েল বলেন, দাবি না মানলে কোনো নেতা লাগবে না। সারা দেশের ব্যবসায়ীরা যে যার মতো রাস্তায় নেমে পড়বে। যেমন নেমেছিল কিছুদিন আগে ছাত্ররা। তিনি বলেন, আগের নির্ধারিত পদ্ধতিতে স্ব স্ব অঞ্চলের জন্য গত ২০১৫-২০১৬ অর্থবছরের ভ্যাটের ওপর ২০ শতাংশ বাড়িয়ে প্যাকেজ ভ্যাট দেবে ব্যবসায়ীরা। আর এভাবেই তারা কেয়ামত পর্যন্ত প্যাকেজ ভ্যাট দিয়ে যেতে চায়। ব্যবসায়ী এই নেতা বলেন, আমরা সরকারকে ভ্যাট দিচ্ছি। কিন্তু ক্রেতাদের কাছ থেকে ভ্যাট আদায় করি না। আমরা সরকারকে এটা অনুদান দিয়ে থাকি।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফের প্যাকেজ ভ্যাট চালুর দাবি ব্যবসায়ীদের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ