Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিঙ্গার প্রিন্ট সিকিউরিটির প্রথম স্মার্টফোন নিয়ে এলো সিম্ফনি

প্রকাশের সময় : ১০ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ ফিঙ্গার প্রিন্ট সিকিউরিটির প্রথম স্মার্টফোন বাজারে নিয়ে এলো সিম্ফনি। সেকেন্ড জেনারেশন ফিঙ্গার প্রিন্ট সিকিউরিটি সম্বলিত এইচ ৪০০ হ্যান্ডসেটটি সিম্ফনির প্রথম ফিঙ্গার প্রিন্ট স্মার্টফোন। ফিঙ্গার প্রিন্ট সিকিউরিটি টেকনোলজির মাধ্যমে ক্রেতা তার আঙুল ব্যবহার করে হ্যান্ডসেটটির সিকিউরিটি শতভাগ নিশ্চিত করতে পারবেন। হ্যান্ডসেট-এর পেছনে থাকা ফিঙ্গার প্রিন্ট সেন্সর টাচ এ প্রেস করার মাধ্যমে ফোন লক আনলক করা যাবে খুবই দ্রুত। সম্প্রতি এই হ্যান্ডসেটটি উন্মুক্ত করা হয়। হ্যান্ডসেট উন্মোচন অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন এডিসন গ্রুপের সিনিয়র ডিরেক্টর রেজোয়ানুল হক, হেড অব মার্কেটিং আশরাফুল হক এবং ঢ়রপশধনড়ড়.পড়স এর সিওও (চিফ অপারেশন্স অফিসার) শাহরিয়ার সাত্তার। সিম্ফনির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২.৫ ডি কার্ভড শেপের এই হ্যান্ডসেটটিতে রয়েছে ৫ ইঞ্চি আইপিএস এইচডি ডিসপ্লে, এই হ্যান্ডসেটটির রেজ্যুলেশন ১২৮০*৭২০। মীরাভিশন টেকনোলজির কারণে ডিভাইসটির স্ক্রিন কালার চোখের জন্য বেশ আরামদায়ক। ছবি, ভিডিও, ওয়েব পেজ, অ্যাপস কিংবা টেক্সট যে কোনো কাজই ব্যবহারকারীরা স্বাচ্ছন্দ্যে করতে পারবেন। শার্পনেস চমৎকার এবং  স্ক্রিন-এর ভিউইং  এ্যাঙ্গেল ভালো। ২.৫ ডি গ্লাস থাকার কারণে টাচ মেসনসিভিটি অনেক ভালো। ১৩ মেগাপিক্সেল অটো ফোকাস সমৃদ্ধ রিয়ার ক্যামেরা যাতে এ্যাপারচার ২.০ যার কারণে ছবি উঠবে অনেক বেশি প্রাণবন্ত এবং ছবির ডিটেইলস থাকবে অনেক বেশি। থাকছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ক্যামেরা ফিচার হিসেবে আছে অটো ফোকাস, ফেস বিউটি, জিরো শাটার ডিসপ্লে, ভয়েস ক্যাপচার, জেসচার এবং স্মাইল শটসহ আরও অনেক আকর্ষণীয় ফিচারস।  এ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো-এর সাথে আছে ১.৩ গিগাহার্জ ৬৪ বিট এর কোয়াড কোর প্রসেসর এবং ২ জিবি ডিডিআর ৩ র‌্যাম। ৬৪ বিট প্রসেসর এর কারণে গেইম খেলা যাবে স্মুথলি কোনো ধরনের ল্যাগিংস ছাড়া। ইন্টারনাল স্টোরেজ এর জন্য ১৬ গিগাবাইট মেমোরী-এর পাশাপাশি ৬৪ গিগাবাইটের বাড়তি মেমোরি কার্ড লাগানোর ব্যবস্থা আছে। ৩২০০ এমএএইচ লি-পলিমার ব্যাটারি থাকছে এই হ্যান্ডসেটটিতে। ব্যাটারি ফিচারস এও থাকছে নতুনত্ব। ব্যাটারি ফিচার-এ আছে ব্যাটারি অপটিমাইজেশন ফিচার যেটা অন থাকলে ব্যাটারির লনজিভিটি অনেক  বড়ে যাবে।
সম্পূর্ণ নতুন একটি ই-কমার্স প্লাটফর্ম  িি.িঢ়রপশধনড়ড়.পড়স এ এই হ্যান্ডসেটটি প্রি-বুকিং করা যাবে।  প্রি বুকিং দেয়ার ফলে গ্রাহক ঢ়রপশধনড়ড়.পড়স থেকে হ্যান্ডসেটটি নেয়ার সময় গিফট হিসেবে পাবেন একটি কার্ড বোর্ড ভি আর। ঢ়রপশধনড়ড়.পড়স ছাড়া এই হ্যান্ডসেটটি অন্য কোনো ই-কমার্স সাইটে পাওয়া যাবে না। সিম্ফনি এইচ ৪০০ নামের স্মার্টফোনটির মূল্য রাখা হচ্ছে মাত্র ৯ হাজার ৯৯০ টাকা। চলতি মাসের ২০ তারিখ থেকে ব্লাক এবং সিলভার এই দুই কালারে  হ্যান্ডসেটটি ঢ়রপশধনড়ড়.পড়স এবং দেশের বাজারে পাওয়া যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিঙ্গার প্রিন্ট সিকিউরিটির প্রথম স্মার্টফোন নিয়ে এলো সিম্ফনি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ