Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভেজাল রোধে রাসিকের অভিযান

প্রকাশের সময় : ৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো ঃ খাদ্য ভেজাল মেশানো, পণ্যের মূল্য উল্লেখ না থাকায় বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সম্প্রতি রাজশাহী সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: সাদেকুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক পণ্যের মোড়কের গায়ে সংশ্লিষ্ট পণ্যের খুচরা মূল্য, উৎপাদনের তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ ইত্যাদি লিপিবদ্ধ না থাকায় এবং স্বাস্থ্যের জন্য ক্ষতিকর রঙ মেশানের জন্য কাশিয়াডাঙ্গার রুচি আইসক্রিম ফ্যাক্টরিকে ২০ হাজার টাকা, লক্ষ্মীপুর ভাটাপাড়া হিমালয় আইসক্রিম ফ্যাক্টরিকে ১৫ হাজার টাকা, নোভা আইসক্রিম ফ্যাক্টরিকে ১০ হাজার, একটি চানাচুর ফ্যাক্টরিকে অস্বাস্থ্যকর প্রক্রিয়ায় খাদ্য উৎপাদনের জন্য ৫ হাজার টাকা এবং নওদাপাড়াস্থ রাজশাহী মিষ্টিবাড়ি কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের জন্য ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকর রঙ মেশানোর জন্য ২০ হাজার টাকাসহ সর্বমোট ৭০ হাজার টাকা জরিমানা করেন। উক্ত প্রতিষ্ঠানসমূহকে জরিমানা করা ছাড়াও মুচলেকা নেয়া হয়। এ সময় রাজশাহী সিটি কর্পোরেশনের স্যানিটারি ইন্সপেক্টর অচিন্ত্য কুমার ভাদুড়ী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
এতিম শিশুদের নিয়ে লা মেরিডিয়ান ঢাকার রমজান উদযাপন
অর্থনৈতিক রিপোর্টার ঃ এতিম শিশুদের নিয়ে রমজান উদযাপন করেছে লা মেরিডিয়ান ঢাকা। হোটেলের স্কাই বলরুমে বায়তুল আমান হাউজিং সোসাইটি মাদ্রাসা এবং এতিমখানার শিশুদের নিয়ে গতকাল ইফতার মাহফিল এর আয়োজন করা হয়। বেসামরিক বিমান চলাচল এবং পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এ ইফতার পার্টিতে প্রধান অতিথি ছিলেন। হোটেলের চেয়ারম্যান আমিন আহমেদ, প্রেসিডেন্ট হাসান আহমাদ, ব্যবস্থাপনা পরিচালক আশ্বনী নায়ার সহ উচপদস্থ সরকারী কর্মকর্তাগণ এই ইফতার মাহফিলে অংশ নেন।ঢাকায় লা মেরিডিয়ানের যাত্রা শুরুর এক বৎসর পূর্তি উদযাপনে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে রমজানে এতিম শিশুদের নিয়ে এই আয়োজন করা হয়। শিশুদের সর্বোচ্চ সেবা দিতে লা মেরিডিয়ান তাদের কর্মীদের ছোট ছোট দলে ভাগ করে দেয়। ইফতার শুরুর পূর্বে এতিম শিশুদের বিভিন্ন অনুপ্রেরণামূলক গল্প শোনানোর আয়োজন করা হয়।
লা মেরিডিয়ান ঢাকার ব্যবস্থাপনা পরিচালক আশ্বনী নায়ার বলেছেন, লা মেরিডিয়ান বর্ষপূর্তির খুশির মুহূর্তগুলো শিশুদের সাথে উদযাপন করতে পেরে অত্যন্ত আনন্দিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভেজাল রোধে রাসিকের অভিযান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ