Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডেঙ্গু পরিস্থিতি নিয়ে রাজনীতি না করার আহ্বান তোফায়েলের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ১:২৮ এএম

ডেঙ্গু পরিস্থিতি নিয়ে রাজনীতি না করতে সকল রাজনৈতিক দলের প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ। তিনি বলেন, ডেঙ্গু জাতীয় সমস্যা ও বৈশ্বিক সমস্যা। শুধু বাংলাদেশে নয় উন্নয়নশীল প্রায় সকল দেশেই এর প্রকোপ রয়েছে। ফিলিপাইনে ডেঙ্গুকে মহামারী ঘোষণা করা হয়েছে। কিন্তু আমাদের দেশে কেউ কেউ এটি নিয়ে রাজনীতি করতে চাচ্ছে। আমরা অনেক কিছু নিয়েই রাজনীতি করি। তবে ডেঙ্গু নিয়ে রাজনীতি করা ঠিক হবে না। আমি মনে করি, এ দুর্যোগ মোকাবিলায় সকলের এগিয়ে আসা উচিত।

গতকাল ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু জাদুঘর প্রাঙ্গণে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৮৯তম জš§বার্ষিকী উপলক্ষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বেগম ফজিলাতুন্নেসা মুজিবের স্মৃতিচারণ করতে গিয়ে তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনে তার পাশে সার্বক্ষণিক ছায়া হয়ে ছিলেন বঙ্গমাতা। ৬৯ এর আন্দোলনের সময় প্রত্যেকটি দিন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের সঙ্গে আমাদের দেখা হতো। তিনি আমাদের অনুপ্রেরণা দিয়েছেন। তিনি আরও বলেন, অনেক সময় বঙ্গবন্ধুর নির্দেশ আমরা বঙ্গমাতার কাছ থেকেও পেতাম।
স্বেচ্ছছাসেবক লীগ সভাপতি অ্যাডভোকেট মোল্লা আবু কাওসারের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ