Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডেঙ্গু রোগ প্রতিরোধে সকল সেনানিবাসে পরিচ্ছন্নতা অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ডেঙ্গু রোগ প্রতিরোধে ঢাকা সেনানিবাসসহ সকল সেনানিবাসে বুধবার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। পরিছন্নতা অভিযানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সকল পদবীর সেনাসদস্য স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন। ঈদের ছুটি শুরু হওয়ার পূর্বেই ব্যাপক আকারে এ আয়োজন করা হয়। এ সময় সেনানিবাসের সকল সড়ক, কার্যালয়, সৈনিক বাসস্থান এবং পারিবারিক বাসস্থান ও এর আশেপাশের স্থান পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, পরিছন্নতা অভিযানে সেনা সদস্যের পাশাপাশি তাদের পরিবারও অংশগ্রহণ করেন। এছাড়াও সকল সেনানিবাসের শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরাও এ পরিছন্নতা কার্যক্রমে অংশগ্রহণ করেন। সেনানিবাসসমুহে ডেঙ্গু রোগ প্রতিরোধের জন্য সকলের মধ্যে পরিষ্কার পরিচ্ছন্নতার ব্যাপারে অধিকতর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই পরিছন্নতা কার্যক্রম গ্রহণ করা হয়।

উল্লেখ্য, গত ২৫ জুলাই সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ঢাকা সেনানিবাসে ডেঙ্গু নির্মূল অভিযান এর উদ্বোধন করেন এবং সকলকে ডেঙ্গু রোগ প্রতিরোধে কার্যকরী ভূমিকা রাখার আহবান জানান। এরই ধারাবাহিকতায় নানাবিধ চলমান কার্যক্রমের অংশ হিসেবে এই পরিছন্নতা অভিযান পরিচালনা করা হয় এবং নিয়মিত বিরতিতে এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।-আইএসপিআর 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ