Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেঙ্গু প্রতিরোধে ৫৩ কোটি টাকার বরাদ্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ৪:৩৪ পিএম

সারাদেশে ডেঙ্গু প্রতিরোধে ৫৩ কোটি টাকার বিশেষ বরাদ্দ দেয়া হয়েছে। এমনটাই জানিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

আজ বুধবার বেলা ১২টায় সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের (বিসিজেএফ) সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে ঢাকার দুই সিটি করপোরেশনকে সাড়ে ৭ কোটি করে ১৫ কোটি টাকা এবং ঢাকার বাইরের সিটি করপোরেশনগুলোকে আট কোটি টাকা ও সারাদেশের পৌরসভাগুলোকে ৩০ কোটি টাকাসহ মোট ৫৩ কেটি টাকা বিশেষ বরাদ্দ দেয়া হয়েছে। বরাদ্দকৃত অর্থ ডেঙ্গু প্রতিরোধের কাজে ব্যয় হবে।
স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে ১৮ জন, বেসরকারি হিসাবে মারা গেছে ৫৮ জন।

রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের উপচে পড়া ভিড়। এই ভিড় এমন পর্যায়ে পৌঁছেছে যে, হাসপাতালগুলোতে ডেঙ্গু শনাক্তে রক্ত পরীক্ষার কিট সংকট দেখা দিয়েছে। বাড়তি ভিড় সামাল দিতে হিমশিম খাচ্ছে রাজধানীর হাসপাতালগুলো। মহামারি রূপ ধারণ করা ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রায় প্রতিদিনই মারা যাচ্ছে মানুষ।

 



 

Show all comments
  • M N Ahmed ৭ আগস্ট, ২০১৯, ৬:১৩ পিএম says : 0
    53 crore!!! Just trying to guess who will be beneficiaries with this money. Maybe some new millionaires will appear. For sure, nothing will happen positive in fighting dengue.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ