Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

চিকিৎসকদের প্রশিক্ষণ দিচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর

ডেঙ্গু মোকাবিলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

 ঢাকার বাইরের ডেঙ্গু রোগীদের সঠিক ব্যবস্থাপনা নিশ্চিতের লক্ষে স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার উদ্যোগে এবং বাংলাদেশ সোসাইটি অব মেডিসিনের সহায়তায় গত সোমবার দেশের ১৩টি মেডিকেল কলেজ এবং জেলা ও সদর হাসপাতালে কর্মরত চিকিৎসকদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। আজ এবং আগামীকাল বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে ভিডিও কনফারেন্সর সাহায্যে বাকি ৫১টি জেলার সকল পর্যায়ের চিকিৎসকদের ডেঙ্গু ব্যবস্থাপনা প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। ডেঙ্গু রোগের ব্যবস্থাপনার জাতীয় গাইডলাইনসমূহ সকল জেলায় পাঠানো হয়েছে। পাশাপাশি স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটেও সংরক্ষণ করা আছে।
এছাড়া গত সোমবার ডেঙ্গু রোগের প্রতিরোধ ও প্রতিকারে নিজ বাসভবন ও কর্মস্থলে এডিস মশার প্রজননস্থল ধ্বংস ও বর্জ্য অপসারণ বিষয়ে সাধারণ জনগণকে সঠিক তথ্য প্রদানের মাধ্যমে সচেতন করার লক্ষ্যে সাংবাদিকদের জন্য একটি ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করা হয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থার কীটতত্ত¡বিদ ভুপেনন্দর নাগপাল অনুষ্ঠানে ডেঙ্গু রোগের বাহক এডিস মশার নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা নিয়ে তথ্যভিত্তিক কারিগরি বিষয়টি উপস্থাপন করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ