Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশে গোপন সংগঠনগুলো রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে : ইনু

প্রকাশের সময় : ৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, গোপন সংগঠনগুলো রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। নরম লক্ষ্যবস্তুতে হামলা চালিয়ে তারা বোঝাতে চেষ্টা করছে যে বাংলাদেশে সরকার পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারছে না।
বাংলাদেশে সম্প্রতি একের পর এক হত্যাকা-ের ঘটনা কেন থামানো যাচ্ছে না বিবিসি বাংলার এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, পৃথিবীতে গুপ্তহত্যা ঠেকানো অত্যন্ত দুরূহ একটি কাজ। তিনি বলেন, সরকার একটি দিক থেকে সফল হয়েছে যে, সরকারের বড় বড় স্থাপনা ও জনপথগুলোতে তারা আর আক্রমণ করতে পারছে না। তাদের ক্ষমতা কমে গেছে। তারা যে বেঁচে আছে এটা বোঝানোর জন্যই তারা এখন নরম বস্তুকে লক্ষ্য করে হামলা করছে।
এই পরিকল্পিত গুপ্তহত্যার মধ্য দিয়ে এই মুহূর্তে ভীতি সঞ্চার করা ও পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা চালানো হচ্ছে বলে মনে করেন হাসানুল হক ইনু।
বাংলাদেশে রাজনৈতিক পরিস্থিতি যখনই শান্ত থাকে তখনই একটা ধাক্কা দেয়ার জন্য এরকম দুই-পাঁচটা ঘটনা ঘটিয়ে দিচ্ছে।
বিবিসি বাংলাকে দেয়া এক সাক্ষাৎকারে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণে রয়েছে। আমরা নিয়ন্ত্রণ করতে পারছি বলেই তারা এখন নরম বস্তুকে হামলার লক্ষ্য করেছে।
বাংলাদেশে এ সপ্তাহেই প্রায় একই কায়দায় তিনটি হত্যাকা-ের ঘটনা ঘটেছে।
রোববার চট্টগ্রামে পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তার স্ত্রী ও নাটোরে এক খ্রিষ্টান দোকানিকে হত্যা করা হয়। গতকাল মঙ্গলবার ঝিনাইদহে একজন হিন্দু পুরোহিতকে হত্যা করা হয়েছে।
তথ্যমন্ত্রী বলেন, বিচ্ছিন্নভাবে হামলাগুলো চালানো হচ্ছে কিন্তু এসব পরিকল্পিত ঘটনা। এসব হামলা হত্যাকা-ের জন্য হাসানুল হক ইনু সরকারবিরোধীদের দায়ী করেছেন।
তিনি বলেন, ১৩টি হামলার সাথে জড়িত ৪৯ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে আদালতের কাছে পেশ করা হচ্ছে। তাদের স্বীকারোক্তির ভিত্তিতেই এসব তথ্য প্রমাণ তৈরি করা হচ্ছে।
সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশে গোপন সংগঠনগুলো রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে : ইনু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ