Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দাম বাড়ছে না চালডালে থাকছে নিয়ন্ত্রণব্যবস্থা

প্রকাশের সময় : ৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার ঃ রমজান মানেই যেন বাজারে সব ধরনের দামের ঊর্ধ্বগতি। রমজান যত এগোতে থাকে বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়তে থাকে। ঊর্ধ্ব দামে নাভিশ্বাস ওঠে সব শ্রেণীর ক্রেতাদের। কিন্তু দেশের শীর্ষ অনলাইন গ্রোসারি শপ চালডাল (ঈযধষফধষ.পড়স) থেকে জানানো হয়েছে, রমজানের সময় চালডালে পণ্যের দামে কোনো পরিবর্তন হবে না।
চালডালের সিইও জিয়া আশরাফ জানালেন, রমজানে কিছু মানুষ তাদের নিজস্ব লাভের জন্য বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়ে দেয়। ফলে ভোগান্তিতে পড়েন ক্রেতারা। বিশেষ করে মধ্যবিত্ত ও নিম্নবিত্ত ক্রেতারা। তাদের কথা মাথায় রেখে চালডাল এই রমজানে কোনো পণ্যের দাম বাড়াচ্ছে না। রমজান মাসব্যাপী বাজারের থেকে কম দামে নিত্যপ্রয়োজনীয় সব ধরনের পণ্য বিক্রি করবে চালডাল। চালডালের ডিরেক্টর অফ বিজনেস ডেভেলপমেন্ট মোস্তাফিজ রহমান এ বিষয়ে জানান, চালডালের সব পণ্য সরাসরি উৎপাদনকারী প্রতিষ্ঠানের কাছ থেকে কেনা হয় এবং তা কাস্টমারদের কাছে পৌঁছানোর আগে আবার চেক করা হয়। ফলে পণ্যের মান নিয়ন্ত্রণ করা সম্ভব হয়। এরপরও কোনো ক্রেতার কাছে যদি পণ্য মানসম্মত মনে না হয় তাহলে তিনি সাত দিনের মধ্যে সেটি ফেরত দিতে পারবেন। এছাড়া চালডাল থেকে যেকোনো পণ্য বিকাশে পেমেন্টের মাধ্যমে কিনলে ক্রেতারা পাচ্ছেন ৮ শতাংশ ক্যাশব্যাক। জ্যাম ও ভেজালের এই যুগে চালডাল চেষ্টা করছে সব ধরনের মানুষকে ভালো মানের পণ্য অনেক কম সময়ে কম দামে তাদের বাসায় পৌঁছে দিতে। এছাড়া রমজানে চালডালের পক্ষ থেকে থাকছে বিশেষ অফারসহ আরো বিশেষ কিছু আয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাম বাড়ছে না চালডালে থাকছে নিয়ন্ত্রণব্যবস্থা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ