Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোরবানির মধ্য দিয়ে নিজের পশুত্বকে বিলোপ করতে হবে -খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, কুরবানি ইসলাম ধর্মের একটি অন্যতম এবাদত এবং ত্যাগ ও আত্মশুদ্ধির প্রশিক্ষণ। পশু কুরবানির মধ্য দিয়ে মানবতা বিধ্বংসী নিজের পশুত্বকে বিলোপ করে মনুষ্যত্ববোধকে জাগিয়ে তুলতে হবে। কুরবানির ঘটনা থেকে শিক্ষা নিয়ে হযরত ইবরাহীম ও ইসমাঈল (আঃ) এর মত আল্লাহর হুকুম পালন ও রাসূল (সা.)-এর আদর্শ বাস্তবায়নে যে কোন ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে।

গতকাল বিকেলে বাংলাদেশ খেলাফত আন্দোলন নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলা শাখা আয়োজিত বশুরহাটে অনুষ্ঠিত কুরবানির গুরুত্ব ও শিক্ষা শীর্ষক আলোচনা ও দোয়া সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মাওলানা আব্দুল হাই এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মুফাস্সিরে কোরআন মাওলানা আব্দুর রাজ্জাক, মুফতি হেদায়েতুল্লাহ, মাওলানা আশরাফ আলী খান, মাওলানা সালাহ উদ্দিন ও মাওলানা ওমর ফারুক প্রমূখ। প্রেস বিজ্ঞপ্তি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ