Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্যাম্পাসে শিক্ষার অনুকূল পরিবেশ বজায় রাখুন : প্রেসিডেন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৯, ১২:২৬ পিএম

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ দেশের বিশ্ববিদ্যালয়গুলোর ক্যাম্পাসে শিক্ষার অনুকূল পরিবেশ, সহ-পাঠ্যক্রমিক কার্যক্রম ও গবেষণা কার্যক্রম নিশ্চিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন।
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (এসইউএসটি) ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমদ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (সিইউ) ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. শিরিন আক্তার হতকাল সন্ধ্যায় বঙ্গভবনে প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করতে এলে প্রেসিডেন্ট এ আহ্বান জানান। পরে প্রেসিডেন্টের সচিব জয়নাল আবেদিন সাক্ষাৎ সম্পর্কে সাংবাদিকদের ব্রিফ করেন।
বর্তমান যুগকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির যুগ উল্লেখ করে প্রেসিডেন্ট শিক্ষার্থীদের কেবল শিক্ষা কার্যক্রমে সীমাবদ্ধ না রাখার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়ে আন্তর্জাতিক প্রতিযোগিতায় টিকে থাকতে গবেষণা কর্মকান্ডের ওপর জোর দেন।
প্রেসিডেন্ট যে কোন বিশ্ব মানের প্রতিযোগিতায় অংশ নিতে সকল সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়কে অগ্রাধিকার ভিত্তিতে গবেষণা বিষয়ে বিশেষ কর্মসূচি গ্রহণের জন্য সংস্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি পরামর্শ দেন।
সাক্ষাতের সময় এসইউএসটি উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সার্বিক অবস্থা বিশেষ করে একাডেমিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন এবং ২০১৪-১৫ অর্থ বছরের একটি বার্ষিক প্রতিবেদন প্রেসিডেন্টের কাছে হস্তান্তর করেন।
প্রফেসর ফরিদ উদ্দিন বিশ্ববিদ্যালয়ের আচার্য প্রেসিডেন্ট হামিদকে এসইউএসটি’র আসন্ন সমাবর্তনে প্রধান অতিথি হওয়ার আমন্ত্রণ জানান। প্রেসিডেন্ট তাদের কথা মনোযোগ সহকারে শোনেন এবং প্রয়োজনীয় সকল সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। সংশ্লিষ্ট সচিবগণ এসময় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট

৯ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ