Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থ ঢাকার দুই মেয়রকে গণঐক্যের লাল কার্ড প্রদর্শন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

এডিস মশা নির্মূল ও ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায় সরকারে স্বাস্থ্যমন্ত্রী ও ঢাকার দুই সিটির মেয়রকে লাল কার্ড প্রদর্শন করা হয়েছে। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ গণ ঐক্য মানববন্ধনের মাধ্যমে লাল কার্ড প্রদর্শন কর্মসূচি পালন করে।
মানববন্ধনে বাংলাদেশ গণ ঐক্যের সভাপতি আরমান হোসেন পলাশ বলেন, মশা নিধন সিটি কর্পোরেশনের দায়িত্ব। তাদের ব্যর্থতা এবং দুর্নীতির ফলে ঢাকা সিটি করপোরেশন এলাকায় ডেঙ্গু মহামারি আকার ধারণ করেছে। সিটি কপোরেশনের দুর্নীতিবাজ, ঘুষখোর কর্মকর্তা-কর্মচারিরা মশা নিধনের কাজে নিয়োজিত। তিনি অভিযোগ করে বলেন, তারা মশা নিধনের পরিবর্তে ঘুষ খেয়েছে মশার কয়েল এবং ওষুধ ব্যবসায়ীদের সুযোগ করে দিয়েছে। পলাশ বলেন, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাজার হাজার মানুষ হাসপাতালে, মৃতের সংখ্যা সারাদেশে প্রায় ৭০। এ হার উদ্বেগজনকভাবে বাড়ছে।

ডেঙ্গু নির্মূলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্পেশাল টাস্ক ফোর্স গঠনের দাবি জানিয়ে তিনি বলেন, দুই সিটি মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীকে ব্যর্থতার দায়ে লাল কার্ড প্রদর্শন করছি।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. বাহারানে সুলতান বাহার, দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের আহবায়ক হারুন অর রশীদ খান, জাতীয় মানবাধিকার সমিতির মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, গণ ঐক্যের বিপ্লব হাসান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ